Latest News

ঝড়বৃষ্টিতে রবীন্দ্র সরোবরে রোয়িং বোট উল্টে গেল, মৃত্যু সাউথ পয়েন্টের দুই পড়ুয়ার

দ্য ওয়াল ব্যুরো: শনিবার সন্ধের ঝড় বৃষ্টিতে রবীন্দ্র সরোবর লেকে (Rabindra Sarobar Lake) উল্টে গেল রোয়িং বোট। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, সাউথ পয়েন্ট স্কুলের চার পড়ুয়া ওই রোয়িং বোটে ছিল। তাদের মধ্যে দু’জন সাঁতরে ফিরে আসতে পারে। কিন্তু দীর্ঘ সময় ধরে নিখোঁজ ছিল দুই পড়ুয়া। প্রায় ২ ঘণ্টা পর এদের মধ্যে একজনের খোঁজ পাওয়া যায়। তার নাম পুষ্পেন সাধুখাঁ। বয়স ১৪। নিকটবর্তী এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। নিখোঁজ ক্লাস টেনের আর এক ছাত্রকে সন্ধে আটটা নাগাদ মৃত অবস্থায় উদ্ধার করা হয়। তার নাম সৌরদীপ চট্টোপাধ্যায়। এসএসকে এম হাসপাতালে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। পুলিশ সূত্রে খবর, যেখানে দুর্ঘটনা ঘটেছে সেখানে রবীন্দ্র সরোবর প্রায় ২০ ফুট গভীর।

রবীন্দ্র সরোবরে বিআরসি স্টুডেন্টস রোয়িং চাম্পিয়নশিপ প্রতিযোগিতা চলছে গত ১৫ মে থেকে। যাকে বলা হচ্ছে, অল ইন্ডিয়া ইনভিটেশনাল রিগাটা। ওই প্রতিযোগিতায় সাউথ পয়েন্ট, অশোক, লামার্টেনিয়র. মর্ডান হাই স্কুলের পড়ুয়ারা অংশ নিয়েছে। কাল রবিবার ফাইনাল হওয়ার কথা। তার আগে শনিবার প্র্যাকটিস করছিল সাউথ পয়েন্ট স্কুলের প্রতিযোগীরা।

বিকেলে সব ঠিক ঠাকই ছিল। কিন্তু সাড়ে ৫ টা নাগাদ যখন প্রবল ঝড়, বৃষ্টি শুরু হয় তখন রোয়িং বোট নিয়ে সাউথ পয়েন্ট স্কুলের প্রতিযোগীরা এক প্রান্তে চলে যায়। সেখানে হঠাৎ উল্টো যায় তাদের বোট।

ঘটনার খবর পেয়ে পুলিশ ও দমকল কর্মীরা রবীন্দ্র সরোবরে পৌঁছয়। সাউথ পয়েন্ট স্কুলের ছাত্র ছাত্রী, অভিভাবকরাও ঘটনার খবর পেয়ে সেখানে পৌঁছেছেন। সন্ধেয় সেখানে পৌঁছন পুরমন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিমও। নিখোঁজ ছাত্রের জন্য ডুবুরিও নামানো হয়েছিল। কিন্তু তাঁকে জীবিত অবস্থায় উদ্ধার করা গেল না। মর্মান্তিক ঘটনা ঘটল সরোবরে।

কলকাতায় ধুলোর ঝড়! সঙ্গে তুমুল বৃষ্টি, হঠাৎ হাওয়া বদলে উত্তাল শহর

You might also like