Latest News

বিস্ফোরক রবীন্দ্রভারতীর উপাচার্য: শাসক ঘনিষ্ঠদের তাণ্ডব! মুখ্যমন্ত্রীকে জোড়া চিঠি দিলেও সমাধান হয়নি

দ্য ওয়াল ব্যুরো: বিশ্ববিদ্যালয়ের প্রতিদিনকার কাজ করতে পারছেন না বলে আরও একবার ক্ষোভ উগরে দিলেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের (Rabindra Bharati University) উপাচার্য (VC) সব্যসাচী বসু রায়চৌধুরী। তাঁর দাবি, জুন ও জুলাই মাসে মুখ্যমন্ত্রী(CM) মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) দুটি চিঠি (Letter) দেওয়ার পরেও সমস্যার সমাধান হয়নি। নিজের অফিসেও যেতে পারছেন না বলে দাবি করেছেন উপাচার্য।

কী অভিযোগ তাঁর?

কোভিড পর্বের আগে বিশ্ববিদ্যালয়ে শিক্ষাকর্মী নিয়োগের বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। কিন্তু তারপর কোভিড চলে আসায় পরীক্ষা গ্রহণ করা যায়নি। গত মে মাসে একটি বাইরের এজেন্সিকে দিয়ে প্রীক্ষা নেওয়ায় বিশ্ববিদ্যালয়। তার ফল এখনও প্রকাশ হয়নি। উপাচার্যের দাবি, ছাত্রদের একটা অংশ চাপ তৈরি করছে তাদের লোকজনকে শিক্ষাকর্মী পদে নিয়োগ দিতে হবে।

বুদ্ধবাবু চোখ দেখাতে কিউবা গিয়েছিলেন, শান্তিবাবুকে ঠেলে পাঠাতে পারেননি অনিল বিশ্বাস

কারা এটা করছে?

এ ব্যাপারে সংবাদমাধ্যমের সামনে রবীন্দ্রভারতীর উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী স্পষ্ট করেই বলেছেন, “শাসদলের ঘনিষ্ঠরাই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাণ্ডব চালিয়েছেন।”

জুন মাসের ১০ তারিখে মুখ্যমন্ত্রীকে প্রথম চিঠি লিখেছিলেন উপাচার্য। ১৮ জুলাই দ্বিতীয় চিঠি দেন সব্যসাচীবাবু। তাঁর দাবি, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু থেকে কাশীপুর-বেলগাছিয়ার বিধায়ক অতীন ঘোষ বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক অবস্থা ফেরানোর বিষয়ে তাঁকে আশ্বস্ত করলেও অবস্থা আরও জটিল হয়েছে।

তৃণমূল জমানায় বারবার খবরে এসেছে রবীন্দ্রভারতী। আরও একবার এই বিশ্ববিদ্যালয় শিরোনামে। যেখানে স্বয়ং উপাচার্য বলছেন কাজ করতে পারছেন না।

You might also like