Latest News

বন্ধন ব্যাঙ্কের ত্রৈমাসিক ফিনান্সিয়াল রেজাল্ট প্রকাশিত

দ্য ওয়াল ব্যুরো : শুক্রবার কলকাতায় বন্ধন ব্যাঙ্ক লিমিটেডের (Bandhan Bank Limited) বোর্ড অব ডিরেক্টরসের (Board of Directors) বৈঠক হয়। তাতে ২০২১ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া ত্রৈমাসিকের ফিনান্সিয়াল রেজাল্ট (Financial Result) অনুমোদিত হয়েছে। তার মূল বিষয়গুলি হল, ব্যাঙ্কের নানা ধরনের লোন পোর্টফোলিও আগের বছরের তুলনায় বৃদ্ধি পেয়েছে ৯.৬ শতাংশ। আমানতের পরিমাণ গত বছরের তুলনায় বেড়েছে ১৮.৭ শতাংশ। কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট বেড়েছে ৪২.৯ শতাংশ। গ্রস নন পারফর্মিং অ্যাসেট ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর ছিল ১০.৮২ শতাংশ। ৩১ ডিসেম্বর তা ছিল ১০.৮১ শতাংশ। নেট নন পারফর্মিং অ্যাসেট ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর ছিল ৩.০৪ শতাংশ। ৩১ ডিসেম্বর ছিল ৩.০১ শতাংশ।

বন্ধন ব্যাঙ্কের রিপোর্টে বলা হয়েছে, বর্তমানে তাদের ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেট ২০.০ শতাংশ। নেট ইন্টারেস্ট মার্জিন ৭.৮ শতাংশ। ওই ত্রৈমাসিকে ব্যাঙ্কের কোনও রিস্ট্রাকচারিং করা হয়নি।

৩১ ডিসেম্বর শেষ হওয়া ত্রৈমাসিকে ব্যাঙ্কের অন্যান্য উল্লেখযোগ্য বিষয় হল—

  • নেট ইন্টারেস্ট ইনকাম ২.৬ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ২১২৪.৭ কোটি টাকা। আগের বছরের ওই ত্রৈমাসিকে নেট ইন্টারেস্ট ইনকাম বেড়ে হয়েছিল ২০৭১.৭ কোটি টাকা।
  • গত ৩১ ডিসেম্বর শেষ হওয়া ত্রৈমাসিকে সুদ বাদে অন্যান্য পথে ব্যাঙ্কের আয় বেড়েছে ২৬.৭ শতাংশ। তার পরিমাণ ৭১২.৩ কোটি টাকা। ২০২০ সালের ওই সময়ে ব্যাঙ্কের সুদ বহির্ভূত আয় ছিল ৫৬২.৩ কোটি টাকা। গত ৩১ ডিসেম্বর শেষ হওয়া ত্রৈমাসিকে ব্যাঙ্কের অপারেটিং প্রফিট ১.৪ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ১৯৫০.১ কোটি টাকা। তার আগের বছরের ওই সময় ব্যাঙ্কের অপারেটিং প্রফিট ছিল ১৯২৩.১ কোটি টাকা।
  • গত বছরের ৩১ ডিসেম্বর শেষ হওয়া ত্রৈমাসিকে নেট ইন্টারেস্ট মার্জিন ছিল ৭.৮ শতাংশ। ওই বছরের ৩০ সেপ্টেম্বর নেট ইন্টারেস্ট মার্জিন ছিল ৭.৬ শতাংশ।
  • ২০২১ সালের ৩১ ডিসেম্বর ব্যাঙ্কের মোট আমানতের পরিমাণ ১৮.৭ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছিল ৮৪৪৯৯.৮ কোটি টাকা। ২০২০ সালের ৩১ ডিসেম্বর মোট আমানতের পরিমাণ ছিল ৭১১১৮.৩ কোটি টাকা।
  • ২০২১ সালের ৩১ ডিসেম্বর গ্রস এনপিএ ছিল ৯৪৪১.৬ কোটি টাকা (১০.৮১ শতাংশ)। ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর গ্রস এনপিএ ছিল ৮৭৬৩.৬ কোটি টাকা (১০.৮২ শতাংশ)।
  • ২০২১ সালের ৩১ ডিসেম্বর নেট এনপিএ ছিল ২৪১৩.১ কোটি টাকা (৩.০১ শতাংশ)। ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর নেট এনপিএ ছিল ২২৬৫.৮ কোটি টাকা (৩.০৪ শতাংশ)।

বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও চন্দ্রশেখর ঘোষ এদিন বলেন, গত ত্রৈমাসিকে আমরা সব দিক থেকেই উন্নতি করেছি। আমরা আশাবাদী, আগামী দিনে আমাদের ব্যবসা আরও বিকশিত হবে।

You might also like