Latest News

সিন্ধু ছিটকে গেলেন বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে, ভোগাল সেই গোড়ালির চোটই

দ্য ওয়াল ব্যুরো: শনিবারও তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে চা-চক্রে হাজির ছিলেন অন্যান্য অ্যাথলিটদের সঙ্গে। তখনও জানা যায়নি পিভি সিন্ধু চোটের (Sindhu Injury) কারণে বিশ্ব চ্যাম্পিয়নশিপ (World Championship) থেকে নামই তুলে নিয়েছেন। সন্ধ্যে গড়াতেই খবরটি সামনে আসে।

কমনওয়েলথ গেমসে সিঙ্গলসে সোনা পাওয়ার পরেও তিনি স্বস্তিতে ছিলেন না। কারণ সেইসময় গোড়ালির চোটে ভুগছিলেন। এটি তাঁর পুরনো চোট, তাতেই ছিটকে গেলেন প্রাক্তন বিশ্বসেরা।

মেয়েদের পারফরম্যান্স নিয়ে অভিভূত প্রধানমন্ত্রী, গেমসে পদকজয়ীদের সঙ্গে চা-চক্রে মোদী

সিন্ধু চোটের বিষয়ে কিছু না বললেও তাঁর বাবা প্রাক্তন জাতীয় বাস্কেটবল তারকা পিভি রামান্না সংবাদসংস্থা পিটিআইকে জানিয়ে দিয়েছেন, ‘‘বার্মিংহামে গেমসের সেমিফাইনাল ম্যাচেই ওই চোট নিয়ে ফাইনালে উঠেছে, এমনকি পরে খেতাবও জিতেছে। কিন্তু তারপর মেয়েকে অস্ত্রোপচার করাতেই হবে। না হলে সমস্যা কমবে না। পরিস্থিতি যা তাতে কোর্টের বাইরে ছয়মাস থাকতে হবে।’’

আগামী ২১ অগস্ট থেকে টোকিওতে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে। ওই মহা আসরেও স্বাভাবিকভাবে ফেভারিট হিসেবে শুরু করতেন সিন্ধু। কিন্তু ভারতের ব্যাডমিন্টন রানির চোটে সমর্থকরাও হতাশ হয়ে গেলেন। সিন্ধু চলতি বর্ষে তাইল্যান্ড ওপেন জয়ের পরে কমনওয়েলথে সোনা জিতেছেন। তিনি খেললে খেতাবের জন্যই খেলতেন, কিন্তু গোড়ালির পুরনো চোট তাঁকে ছিটকে দিল ছন্দে থাকার সময়ই। সিন্ধু খেলবেন সম্ভবত ডেনমার্ক ওপেন থেকে, সেটি জানুয়ারি মাসে রয়েছে।

You might also like