Latest News

দু’বছর পরে খেতাবের স্বাদ, সৈয়দ মোদী ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন সিন্ধু

দ্য ওয়াল ব্যুরো: গত দু’বছর কোনও খেতাব ছিল না পি ভি সিন্ধুর। তিনি কোয়ার্টার ফাইনাল কিংবা সেমিফাইনালে পৌঁছে হেরে যাচ্ছিলেন। কোনও টুর্নামেন্টে ফাইনালে এসেও হার মানছিলেন বিপক্ষের কাছে। অবশেষে সৈয়দ মোদী ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হলেন ভারতের মহাতারকা। যিনি ২০১৯ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেতাব পেয়েছিলেন, তারপর থেকে চলছিল ধারাবাহিক ব্যর্থতা।

রবিবার ২০ বছরের খেলোয়াড় মালবিকা বাঁসোদকে স্ট্রেট গেমে হারিয়ে খেতাব জিতলেন সিন্ধু, খেলার ফল ২১-১৬, ২১-১২। খেলা গড়াল মাত্র ৩৫ মিনিট। সৈয়দ মোদী ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ জিতে ট্রফি খরা কাটালেন হায়দরাবাদের এই তারকা। যাঁকে দেশের ব্যাডমিন্টন রানী বলা হয়ে থাকে। যিনি টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতলেও সোনা অধরাই থেকে গিয়েছে।

সিন্ধুর প্রতিপক্ষ মালবিকা এর আগে ইন্ডিয়া ওপেনে সাইনা নেহালের মতো প্রতিপক্ষকে হারিয়ে চমকে দিয়েছিলেন। মনে করা হয়, সিন্ধুর বিরুদ্ধেও তিনি লড়াই করবেন, সেই লড়াই কিছুটা হলেও দেখা গেল মালবিকার খেলায়। কিন্তু সিন্ধুর মতো অভিজ্ঞ খেলোয়াড়কে চাপে ফেলার জন্য তা যথেষ্ট ছিল না। দু’বারের অলিম্পিক্স পদকজয়ী সিন্ধু অনায়াসেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ম্যাচ বের করে নেন।

সিন্ধুর পাশাপাশি টুর্নামেন্টে খেতাব জয় ভারতীয় মিক্সড ডাবলস জুটির। ফাইনালে ইশান-তানিশা জুটি হারাল হেমা-শ্রীভেদা জুটিকে। খেলার ফল ২১-১৬, ২১-১২। ম্যাচ গড়াল মাত্র ২৯ মিনিট।

এ দিকে, পুরুষদের ফাইনাল ম্যাচ বাতিল হয়ে গিয়েছে। জানা গিয়েছে, এক প্রতিযোগীর করোনা ধরা পড়েছে। তবে তাঁর নাম প্রকাশ করা হয়নি আন্তর্জাতিক ব্যাডমিন্টন সংস্থার তরফে। পরে জানানো হবে এই ম্যাচে অপর প্রতিপক্ষকে বিজয়ী ঘোষণা করা হবে নাকি দু’জনেই যুগ্ম ভাবে বিজয়ী হবেন। ফাইনালে মুখোমুখি হয়েছিলেন ফ্রান্সের দুই খেলোয়াড় আর্নড মার্কলে এবং লুকাস ক্লেয়ারবাউট।

You might also like