Latest News

Putin Russia : রাশিয়ার শত্রুদের ধ্বংস করব, টিভিতে পুতিনের হুমকি

দ্য ওয়াল ব্যুরো : রাশিয়ার অভ্যন্তরে যাঁরা সরকারের বিরোধিতা করছেন, তাঁদের হুমকি দিলেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Putin Russia)। ইউক্রেন যুদ্ধের তৃতীয় সপ্তাহে তাঁর দাবি, অনেক রাশিয়ান আমেরিকা ও অন্যান্য পশ্চিমী শক্তির সঙ্গে হাত মিলিয়েছেন। তাঁদের শাস্তি দেওয়া হবে। পুতিনের কথায়, “রাশিয়াকে (Putin Russia) আমি দুষ্ট প্রকৃতির লোক ও দেশদ্রোহীদের হাত থেকে রক্ষা করব।”

পুতিন (Putin Russia) বলেন, “যে কোনও রাশিয়ানই জানেন, কারা দেশপ্রেমিক ও কারা দেশদ্রোহী। পোকা উড়ে এসে মুখে বসলে তাঁরা যেমন তাড়িয়ে দেন, দেশদ্রোহীদেরও সেভাবে তাড়িয়ে দেওয়া হবে।” পরে রুশ প্রেসিডেন্ট বলেন, “সমাজকে মাঝে মাঝে পরিষ্কার করতে হয়। তবেই দেশ শক্তিশালী হয়।”

অভিনব প্রতিবাদ (Putin Russia)

দু’দিন আগে রাশিয়ার সরকারি টিভি চ্যানেলে এক প্রডিউসার অভিনব উপায়ে ইউক্রেন যুদ্ধের বিরুদ্ধে প্রতিবাদ জানান। এক সংবাদ পাঠিকা যখন খবর পড়ছেন, মারিয়া ওভসিন্নিকোভা নামে ওই প্রডিউসার তাঁর পিছনে একটি চিহ্ন তুলে ধরেন। তার অর্থ, সংবাদ পাঠিকা যে খবর পড়ছেন, তা মিথ্যা। রাশিয়ার দাবি, ইউক্রেনকে ফ্যাসিস্টদের হাত থেকে রক্ষা করার জন্য সেখানে ‘বিশেষ সামরিক অভিযান’ চালানো হচ্ছে। অভিযোগ, ইউক্রেনের বিভিন্ন শহরে জনবসতি লক্ষ্য করে গোলাবর্ষণ করছে ইউক্রেনের সেনা।

আরও পড়ুন : গান্ধী পরিবারই রক্ষা করতে পারে কংগ্রেসকে, পাল্টা সরব সলমন

You might also like