Latest News

পাঞ্জাবে নাইট কার্ফু, স্কুল-কলেজ বন্ধ, বাধা নেই ভোটের মিছিলে

দ্য ওয়াল ব্যুরো : সম্প্রতি এক উচ্চপর্যায়ের বৈঠকে পাঞ্জাবের (Punjab) কোভিড পরিস্থিতি (Covid Situation) খতিয়ে দেখেন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি (Charanjeet Singh Channi)। সোমবার রাজ্যে জারি করা হয় কোভিড বিধি। জারি হয় নাইট কার্ফু। গণপরিবহণের ওপরেও নানা বিধিনিষেধ জারি করা হয়।

পাঞ্জাব সরকার ঘোষণা করেছে, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় সহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ক্লাস হবে অনলাইনে। কেবল মেডিক্যাল ও নার্সিং কলেজগুলিকে স্বাভাবিকভাবে কাজ করার অনুমতি দেওয়া হয়েছে।

সরকারি নির্দেশে বলা হয়েছে, পানশালা, সিনেমা হল, মাল্টিপ্লেকস, মল, রেস্তোরাঁ, স্পা, জাদুঘর এবং চিড়িয়াখানায় ৫০ শতাংশ মানুষ ঢুকতে পারবেন। তবে ওই সব জায়গার প্রত্যেক কর্মীকে ভ্যাকসিনের দু’টি ডোজ নিতে হবে। স্পোর্টস কমপ্লেকস, স্টেডিয়াম, সুইমিং পুল ও জিম বন্ধ থাকবে। কেবল জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াপ্রতিযোগিতায় যাঁরা অংশ নেবেন, তাঁরা অনুশীলন করতে পারবেন।

সরকারি ও বেসরকারি অফিসে কেবল সেই কর্মীরাই আসতে পারবেন, যাঁদের ভ্যাকসিনের দু’টি ডোজ নেওয়া আছে। রাজ্য সরকার জানিয়েছে, আগামী ১৫ জানুয়ারি থেকে আর একদফা বিধিনিষেধ জারি করা হবে। পাঞ্জাবে এখন শুরু হয়েছে ভোটের প্রচার। রাজনৈতিক দলের মিটিং-মিছিলের ওপরে কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি।

পাঞ্জাবে কোভিড সংক্রমণ ক্রমশ বাড়ছে। ২৮ ডিসেম্বর রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ৫১। ৩ জানুয়ারি সেখানে ৪১৯ জনের শরীরে কোভিড ধরা পড়েছে।

You might also like