Latest News

Punjab : মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরে ফ্রি লাঞ্চের জন্য হাতাহাতি শিক্ষকদের, ভিডিও ভাইরাল

দ্য ওয়াল ব্যুরো : স্কুলশিক্ষার উন্নতির জন্য গত মঙ্গলবার বিভিন্ন স্কুলের শিক্ষক ও প্রিন্সিপালদের সঙ্গে বৈঠকে বসেছিলেন পাঞ্জাবের (Punjab) মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। বৈঠকের পরে বিনা পয়সায় মধ্যাহ্নভোজের ব্যবস্থা ছিল। মধ্যাহ্নভোজের জন্য রীতিমতো ধাক্কাধাক্কি, মারপিট করেন শিক্ষকরা। সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

একটি রিসর্টে (Punjab) মুখ্যমন্ত্রী শিক্ষক ও প্রিন্সিপালদের সঙ্গে বৈঠকে বসেন। তাঁদের থেকে স্কুলশিক্ষা সম্পর্কে নানা তথ্য জানতে চান মুখ্যমন্ত্রী। বৈঠক শেষ হতেই শিক্ষকরা হুড়োহুড়ি করে ডাইনিং রুমের দিকে যান। একে অপরকে কনুই দিয়ে মেরে সরিয়ে দিতে চেষ্টা করেন। ভিডিওতে দেখা যায়, (Punjab) শিক্ষকদের মারপিটের মধ্যেই স্যুট পরা এক ব্যক্তি সকলের হাতে লাঞ্চের প্লেট তুলে দিচ্ছেন।

ওই ভিডিও দেখে একজন মন্তব্য করেছেন, ‘সব কো মুরগা বানাও’। আর একজন জানতে চেয়েছেন, ঠিক কখন শিক্ষকদের লাঞ্চ সার্ভ করা হয়েছিল? তাঁর ধারণা, শিক্ষকরা অত্যধিক ক্ষুধার্ত ছিলেন। আর একজন বলেছেন, শিক্ষকদের ভদ্রতা শেখানো উচিত।

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে আসার জন্য বিভিন্ন স্কুলে বাতানুকূল বাস পাঠানো হয়েছিল। তাতে চড়ে শিক্ষকরা রিসর্টে আসেন। পাঞ্জাবের স্কুলশিক্ষা মন্ত্রী গুরমিত সিং মিত হেয়ার বলেন, শিক্ষাব্যবস্থার উন্নতির জন্য শিক্ষকদের পরামর্শ শুনতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী। তিনি ইতিমধ্যে একটি অনলাইন পোর্টাল চালু করেছেন। সেখানে শিক্ষা ব্যবস্থার উন্নতির জন্য যে কেউ মতামত দিতে পারেন। মুখ্যমন্ত্রী চান, শিক্ষাব্যবস্থা ডিজিটাইজড হোক।

মান বলেন, মানুষ সরকারি শিক্ষা ব্যবস্থার ওপরে আস্থা হারিয়ে ফেলেছেন। সরকার ‘ব্রেন ড্রেন’ বন্ধ করতে চায়। রাজ্যে শিল্পায়নের মাধ্যমে যুবকদের চাকরির ব্যবস্থা করবে সরকার। এর আগে আম আদমি পার্টি বলেছিল, পাঞ্জাবে শিক্ষার ক্ষেত্রে দিল্লি মডেল অনুসরণ করা হবে।

আরও পড়ুন : তৃণমূল বিধায়কের পরিবারের বিরুদ্ধে বধূ নির্যাতনের মামলা গ্রহণ করতে নির্দেশ আদালতের

You might also like