Latest News

পাঞ্জাবে মোদীর গাড়ি আটকেছিল বলেই আমার আত্মীয়ের বাড়িতে ইডির তল্লাশি, দাবি চান্নির

দ্য ওয়াল ব্যুরো : মঙ্গলবার বেআইনি বালি খাদানের (Sand Mining) মামলায় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির (Charanjeet Singh Channi) ভাইপো ভূপিন্দর সিং-এর (Bhupinder Singh) বাড়িতে তল্লাশি চালায় ইডি। বুধবার চান্নি বললেন, পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয় আটকে পড়েছিল বলে তিনি আমাকে ফাঁসানোর চেষ্টা করছেন। আমার ভাইপো বলেই ভূপিন্দরের ওপরে অত্যাচার হচ্ছে। ২০১৮ সালে বেআইনি বালিখাদান নিয়ে মামলা হয়। সেখানে আমার ভাইপোর নামই ছিল না।

চান্নির কথায়, “প্রধানমন্ত্রীর ফিরোজপুর সফরের সময় আমি পাঞ্জাবের মানুষের পক্ষে দাঁড়িয়েছিলাম। এখন তারই প্রতিশোধ নেওয়া হচ্ছে।” আগামী ২০ ফেব্রুয়ারি ভোট হবে পাঞ্জাবে। চান্নির বক্তব্য, ভোটের প্রক্রিয়ায় বিঘ্ন ঘটানোর জন্যই ইডিকে দিয়ে তল্লাশি চালানো হচ্ছে। তারা কংগ্রেস নেতা ও তাঁদের আত্মীয়দের হয়রান করছে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী বলেন, “আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। আমাদের মন্ত্রীদের মধ্যে অনেকেই চাপে রয়েছেন।” ইডি-র তল্লাশির পিছনে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং-এর হাত রয়েছে বলে তিনি মনে করেন।

ইডি-র অফিসাররা জানিয়েছেন, বেআইনি বালি খাদানের মামলায় তল্লাশি চালিয়ে প্রায় ১০ কোটি টাকা উদ্ধার হয়েছে। তার মধ্যে আট কোটি টাকা উদ্ধার হয়েছে চান্নির ভাইপোর বাড়ি থেকে।

You might also like