Latest News

‘ভারতীয় হিসেবে আমরা গর্বিত’, হর ঘর তেরঙায় সাড়া দিয়ে জাতীয় পতাকা ওড়াবে লস্কর জঙ্গির পরিবার

দ্য ওয়াল ব্যুরো: ‘ভারতীয় হিসেবে আমরা গর্বিত। অবশ্যই জাতীয় পতাকা উত্তোলন করব’, এমনটাই জানিয়েছে জম্মু-কাশ্মীরে এক লস্কর জঙ্গির পরিবারের সদস্যরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘হর ঘর তেরঙা’ (Har Ghar Tiranga) কর্মসূচীতে সাড়া দিয়েছেন তাঁরাও। জঙ্গি পরিবারের সদস্যরা বলছেন, স্বাধীনতা দিবসের দিনে জাতীয় পতাকা উত্তোলন করে শ্রদ্ধা জানাবেন তাঁরা।

লস্কর-ই-তৈবা দলে নাম লিখিয়েছে পরিবারের সদস্য খুবেইর। জঙ্গি মডিউলের সঙ্গেই ওতপ্রোতভাবে জড়িয়ে গেছে। খুবেইর সন্ত্রাসমূলক কাজকর্ম করলেও তার পরিবার সেই কাজে জড়িত নয়। খুবেইরের ভাই শামাস দিন চৌধুরি এবং নাজাব দিন চৌধুরি জানিয়েছেন, ভারতীয় হিসেবে তাঁরা গর্বিত। সরকারের তরফে স্বাধীনতা উপলক্ষে এই কর্মসূচির (Har Ghar Tiranga) ডাক দেওয়ায় তাঁরা খুশি। জাতীয় পতাকার সম্মান রাখবেন তাঁরাও।

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে ‘হর ঘর তেরঙা’ (প্রতি বাড়িতে জাতীয় পতাকা) (Har Ghar Tiranga) কর্মসূচি নিয়েছে কেন্দ্রীয় সরকার। ১৩ থেকে ১৫ অগস্ট ভারতের প্রতিটি ঘরে জাতীয় পতাকা উত্তোলন করার বা লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। সরকারি দফতর, বেসরকারি সংস্থার কার্যালয়, শিক্ষাপ্রতিষ্ঠান, শপিং মল, রেস্তরাঁ, টোল প্লাজা, থানায় জাতীয় পতাকা তোলার কথা বলা হয়েছে, কর্মসূচিতে অংশগ্রহণের কথা বলা হয়েছে রাজ্য সরকারগুলিকে। প্রধানমন্ত্রীর টুইটে উঠে এসেছে স্বাধীন ভারত গড়ার পথে বহু মানুষের স্বপ্ন ও সংগ্রামের কথা।

খুবেইরের পরিবার জানাচ্ছে, এই প্রথমবার ভারতের জাতীয় পতাকা উত্তোলন করার সুযোগ পাচ্ছেন তাঁরা। সেই জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানিয়েছেন।

মঞ্চে উঠেই রুশদির ওপর ঝাঁপিয়ে পড়ল আততায়ী, ১০-১৫টা ছুরির কোপ, এখনও আতঙ্কে প্রত্যক্ষদর্শীরা

You might also like