Latest News

মহম্মদের অবমাননার জেরে কানপুরে হিংসা! চারদিন পরে গ্রেফতার বিজেপি নেতা

দ্য ওয়াল ব্যুরো: কানপুরের দাঙ্গার ঘটনার চারদিন কেটে গেছে। উত্তর প্রদেশ পুলিশ কড়া হাতে নিয়ন্ত্রণ করেছে পরিস্থতি। এবার মহম্মদের নামে আপত্তিকর মন্তব্য (Prophet Remark) সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার জন্য এক বিজেপি নেতাকে গ্রেফতার করল পুলিশ। এমনিতেই জাতীয় সংবাদ মাধ্যমে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা মহম্মদকে নিয়ে অবমাননাকর মন্তব্য করার জেরে উত্তাল জাতীয় রাজনীতি। শুধু তাই নয়, ইসলামিক রাষ্ট্রগুলি থেকে এই নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে মোদী সরকারকে।

এই ঘটনাকে কেন্দ্র করে কানপুরে দাঙ্গার (Kanpur Clash) পরিস্থিতি তৈরি হয়। তারই মধ্যে সামনে এল এদিনের গ্রেফতারের খবর। পুলিশ জানিয়েছে, ওই বিজেপি নেতার বিতর্কিত পোস্টের ফলে পরিবেশ নষ্ট হয়েছে। তাই তা^কে গ্রেফতার করা হয়েছে। কানপুরের পুলিশ কমিশনার বিজয় মিনা জানান, “ধর্মীয় আবেগ নিয়ে কেউ যদি খেলা করার চেষ্টা করেন সে যে কেউই হোক না কেন তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

জানা গেছে গ্রেফতার হওয়া বিজেপি নেতার নাম হর্ষিত শ্রীবাস্তব। বিজেপির যুব শাখার নেতা। ওই নেতা একটি বিতর্কিত পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। যদিও সেটি পরে মুছে ফেলা হয়। তাঁর নামে থানায় একাধিক অভিযোগ দায়ের হয়েছিল। সেই ভিত্তিতেই এই গ্রেফতারি।

প্রসঙ্গত, বিজেপি মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার প্রধান মুখপাত্র নবীন জিন্দাল পয়গম্বর মহম্মদ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন। যদিও সেই মন্তব্য কিছুক্ষণের মধ্যেই প্রত্যাহার করে নেন। তবে তাঁদের নিয়ে দেশের ভিতরে ও বাইরে প্রতিবাদের ঝড় উঠেছে।

একের পর এক ইসলামিক রাষ্ট্র এই ঘটনার তীব্র নিন্দা করে। এমনকি দুই জনের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয় দল। দুইজনকেই বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের তরফে ঘটনার নিন্দা করে বিবৃতি দেওয়া হয়েছে।

নূপুরকে মুম্বই পুলিশের নোটিস, মহম্মদের অবমাননায় ভারত কঠোর, বিশ্বকে বার্তা মোদীর মন্ত্রীর

You might also like