Latest News

‘আমি চাকরি পেয়েছি’, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে জানালেন প্রিয়াঙ্কা সাউ

দ্য ওয়াল ব্যুরো: স্কুল সার্ভিস নিয়োগ মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) নির্দেশ দিয়েছিলেন, পুজোর আগেই প্রিয়াঙ্কা সাউকে (Priyanka Shaw) নিয়োগপত্র দিতে হবে। এ ব্যাপারে স্কুল সার্ভিস কমিশনের (SSC) কোনও বাহানা শুনতে চাননি বিচারপতি। বরং জানিয়েছিলেন, পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থী প্রিয়াঙ্কা সাউয়ের সঙ্গে কথা বলে কমিশনকে যে ভাবেই হোক ব্যবস্থা করতে হবে।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে দাঁড়িয়ে প্রিয়াঙ্কা সাউ জানিয়েছেন, তাঁকে চাকরি দেওয়া হবে সেই কথা বলেছে স্কুল সার্ভিস কমিশন। গত শুক্রবার শুনানির দিন বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন যে, সেদিন বিকেলের মধ্যে প্রিয়াঙ্কা ও তাঁর আইনজীবীর সঙ্গে বৈঠক করতে হবে কমিশনকে। সেই বৈঠক যে ইতিবাচক হয়েছে তা প্রিয়াঙ্কার কথা থেকে স্পষ্ট। এদিন এজলাসে এমন জানানোর পরেই বিচারপতি গঙ্গোপাধ্যায় জানান, আগামী ২৮ অক্টোবরের মধ্যে প্রিয়াঙ্কার হাতে চাকরির নিয়োগপত্র দিতে হবে। ১১ থেকে ২১ অক্টোবরের মধ্যে অঙ্কিতার কাউন্সিলিং সারতে হবে। এমনকি তাঁর বাড়ির কাছে তিনটি স্কুলের বিকল্প থেকে বেছে নেওয়ার সুযোগ দিতে হবে প্রিয়াঙ্কাকে, কমিশনকে এমনই নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

স্কুল সার্ভিসের মাধ্যমেই চাকরি পেয়েছিলেন প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী। মেধা তালিকায় তাঁর নাম এগিয়ে আনার জন্য চাকরি থেকে বঞ্চিত হয়েছিলেন ববিতা সরকার নামে এক প্রার্থী। আদালতে ববিতার দায়ের করা মামলার শুনানির পর অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দিয়ে ববিতাকে চাকরি দেওয়ার ফরমান জারি করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রিয়াঙ্কা সাউ ববিতারই মতো এক প্রার্থী। মেধা তালিকার ক্রম ভেঙে অন্যকে চাকরি দেওয়ায় বঞ্চিত হয়েছিলেন প্রিয়াঙ্কা।ববিতা সরকার মামলায় প্রিয়াঙ্কা সাউ সহ আরও ২০ জন আবেদনকারী মামলায় সংযুক্ত হয়ে চাকরির আবেদন জানিয়েছিলেন। প্রিয়ঙ্কার ব্যাপারে বিচারপতি গঙ্গোপাধ্যায় আগেই নির্দেশ দিয়েছেন। এখন বাকিদের কী হয় সেটাই দেখার।

ববিতা সরকার মামলায় প্রিয়াঙ্কা সাউ সহ আরও ২০ জন আবেদনকারী মামলায় সংযুক্ত হয়ে চাকরির আবেদন জানিয়েছিলেন। প্রিয়ঙ্কার ব্যাপারে বিচারপতি গঙ্গোপাধ্যায় আগেই নির্দেশ দিয়েছেন। এখন বাকিদের কী হয় সেটাই দেখার।

দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের আমিও সামিল হচ্ছি, জানালেন বিচারপতি বিশ্বজিৎ বসু

You might also like