Latest News

আমার ছাড়া আর কোনও মুখ দেখতে পাচ্ছেন? উত্তরপ্রদেশে জল্পনা উস্কে প্রিয়ঙ্কা

দ্য ওয়াল ব্য়ুরো: উত্তরপ্রদেশ (up assembly poll) বিধানসভা ভোটে দলের মুখ্যমন্ত্রী মুখ (cm face) হিসাবে নিজের নাম ভাসিয়ে দিলেন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা (priyanka gandhi vadra)। বিজেপি (bjp) যেখানে যোগী আদিত্যনাথ (yogi), সমাজবাদী পার্টি (sp) শিবির অখিলেশ সিং যাদবকে (akhilesh) সামনে রেখেই ভোটে লড়ছে, তখন কংগ্রেসের (congress) মুখ কে, তা নিয়ে জল্পনা তুঙ্গে। প্রিয়ঙ্কাকে অনেকদিন আগেই উত্তরপ্রদেশের ভার দিয়ে সাধারণ সম্পাদক করেছে কংগ্রেস, দলের হিন্দি বলয়ের প্রধান রাজ্যে যাবতীয় প্রচারের দায়িত্বও একা সামলাচ্ছেন তিনি, এমনকী দলের মহিলাকেন্দ্রিক নির্বাচনী ইস্তাহারও প্রকাশ করেছেন তিনিই, কিন্তু আজ পর্যন্ত মুখ্যমন্ত্রী মুখ হিসাবে তাঁকে তুলে ধরার কোনও প্রয়াস দেখা যায়নি। আজ সেই জল্পনাই উস্কে চমক দিলেন তিনি নিজেই।

শুক্রবার সকালে উত্তরপ্রদেশের যুবসমাজের জন্য কর্মসংস্থান সংক্রান্ত ইস্তাহার প্রকাশ অনুষ্ঠানে কংগ্রেসের মুখ্যমন্ত্রী মুখ কে হতে পারেন, জানতে চাওয়া হলে তিনি বলে ওঠেন, কংগ্রেস পার্টিতে আর কোনও মুখ দেখতে পাচ্ছেন? এতদিন ভোট  রাজনীতি  থেকে দূরে থাকা প্রিয়ঙ্কার মন্তব্যে জল্পনা তুঙ্গে ওঠে, তবে কি শেষ পর্যন্ত তিনিই! আরও বলেন, আমার মুখটা দেখছেন। দেখতে পাচ্ছেন না? প্রিয়ঙ্কা কোনও কেন্দ্র থেকে প্রার্থী হবেন কিনা, পরিষ্কার নয়। তবে মুখ্যমন্ত্রী হতে গেলে এখনই কোনও  কেন্দ্রে প্রার্থী হওয়া বাধ্যতামূলক নয়।

যোগী, অখিলেশও উত্তরপ্রদেশ বিধান পরিষদ আসনে জিতে মুখ্যমন্ত্রী হয়েছেন, প্রথমে বিধানসভা ভোটে লড়েননি।

উত্তরপ্রদেশে বিজেপিকে ক্ষমতা থেকে দূরে ঠেকিয়ে রাখতে কি অখিলেশের সঙ্গে ভোট-পরবর্তী রফা করতে পারে  কংগ্রেস? প্রিয়ঙ্কার শর্ত, তেমন পরিস্থিতি তৈরি হলে দেখা যাবে। আমি বলব, সেই পরিস্থিতি হলে আমাদের দাবি থাকবে, মহিলা ও যুবকদের জন্য আমাদের ঘোষিত এজেন্ডা বাস্তবায়িত করতে হবে।

 

 

You might also like