Latest News

Presidency University: হিন্দু হস্টেলের পর এবার সল্টলেকের হস্টেলের দখল নিল প্রেসিডেন্সির মেয়েরা

দ্য ওয়াল ব্যুরো:‌ ছেলেদের পর এবার মেয়েরাও হস্টেলের দখল নিল। সোমবার হস্টেল ফেরতের দাবিতে বিক্ষোভ দেখান প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের (Presidency University) ছাত্রীরা। এরপর সোমবার বিকেলে সল্টলেকের বিএফ ব্লকের বন্ধ হস্টেলের (Hostel) গেট ভেঙে ভেতরে ঢোকেন একদল ছাত্রী (Students)।

আরও পড়ুন: অভিষেকের সুনাম নষ্ট করার চেষ্টা, বিজেপি খেলাচ্ছে ইডি-সিবিআইকে, তোপ কুণালের

করোনার প্রথম ঢেউয়ের সময় থেকেই মেয়েদের এই হস্টেলটি বন্ধ। পরিস্থিতি স্বাভাবিক হলেও এখনও বন্ধ রয়েছে হস্টেল। তাই এদিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্রছাত্রী হস্টেলের সামনে জড়ো হন। এরপর বিক্ষোভ দেখান এবং হস্টেল কর্তৃপক্ষের কাছে দরজা খোলার দাবি জানান। কর্তৃপক্ষ দরজা খুলতে অস্বীকার করলে বিক্ষোভরত ছাত্রীরা হস্টেলের গেটের তালা ভেঙে ভেতরে ঢুকে যান।

ছাত্রীদের দাবি, এক মাস ধরে হস্টেল সুপারকে হস্টেল খোলার জন্য বারবার আবেদন জানিয়েছেন তাঁরা। কিন্তু কোনও সুরাহা হয়নি। এই পরিস্থিতিতে কলকাতায় বাড়ি ভাড়া করে থাকা তাঁদের পক্ষে সম্ভব নয়। অথচ অফলাইন ক্লাস চলছে। তাই বাধ্য হয়ে হস্টেলে প্রবেশ করেছেন তাঁরা।

পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা সৃজনি খান প্রেসিডেন্সির বাংলা বিভাগের পড়ুয়া। তিনি ‘‌দ্য ওয়াল’‌কে ফোনে বললেন, ‘‌চলতি মাসের ১ তারিখে হস্টেল খুলে দেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু এখনও তা হয়নি। এখানে ঘরভাড়া নিয়ে থাকা আমাদের পক্ষে সম্ভব নয়। তাই বাধ্য হয়ে হস্টেলে ঢুকতে হয়েছে। আমরা মোট ১৫ জন ঢুকেছি। যে যেখানে থাকতাম সেখানেই থাকব।’‌

You might also like