Latest News

ভারতীয় দলে খেলেননি, অথচ সেই অনামী তাম্বেকে নিয়ে বায়োপিক হচ্ছে

দ্য ওয়াল ব্যুরো: বায়োপিক হতে গেলে শচীন, সৌরভ, ধোনি হতে হবে, এমন কোনও মানে নেই, সেটি এবার পরিষ্কার হতে চলেছে।

ভারতের এমন এক অনামী ক্রিকেটারকে নিয়ে এবার জীবনচরিত হচ্ছে, যিনি জাতীয় দলের হয়ে খেলেননি। অথচ তিনিই পরিচালকের কাছে লোভনীয় চরিত্র। প্রবীণ তাম্বের অভিষেক হয়েছিল ৪১ বছর বয়সে, ৪৮ বছরে আইপিএলের নিলামে ডাক পেয়েছিলেন। এখন বয়স ৫০, ক্রিকেট ছেড়ে দিয়েছেন, পরিবার নিয়ে দিব্যি সুখে রয়েছেন।

মুম্বইয়ের বিজয় হাজারে দলে যাঁর অন্তভূর্ক্তি ঘটেছিল চল্লিশের পরে। তারপর রাহুল দ্রাবিড়ের রাজস্থান রয়্যালস দলে স্থান পেয়েছিলেন। ভাল খেলেছিলেনও। ২০ লক্ষ টাকায় রাজস্থান তাঁকে কেনে, কিন্তু যে ফর্ম দেখিয়েছিলেন, তাতে সবাই বলেছিল বয়স কোনও বাধা হতে পারে না।

তাম্বের ভূমিকায় অভিনয় করবেন বলিউডের নামী তারকা শ্রেয়স তলপেড়ে। তিনি এর আগে ইকবাল করে নাম করেছিলেন। সেখানেও ক্রিকেট নিয়ে প্লট ছিল তাঁর। সঙ্গী অভিনেতা ছিলেন আশিস বিদার্থি। এই ছবির পরিচালক বলেছেন, তাম্বের জীবনে অনেক উপাদান, তাই তাঁকে নিয়ে সিনেমা করতে চাইছি। শুটিংও শুরু হয়ে গিয়েছে।

এমন একটি সময়ে তিনি ঘরোয়া ক্রিকেটে অভিষেক করেছিলেন, যে সময় তাঁর সতীর্থরা কোচ হয়ে গিয়েছেন। তিনি সেইসময় মুম্বই দলের হয়ে খেলেছিলেন। ঝাড়খন্ডের বিপক্ষে দারুণ বোলিং করেছিলেন তিনি।

২০১৮ সালের আইপিএল নিলামে ৪৮ বছর বয়সী তাম্বে সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসেবে নাম লেখান। কিন্তু তাঁকে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার অনুমতি দেওয়া হয়নি, কেননা তিনি আগেরবছরই শারজায় টি টেন লিগে খেলেছিলেন অন্য দলের হয়ে। আর ওই টুর্নামেন্ট তারাই খেলে থাকে, যারা অবসর নিয়েছেন। তাম্বেকে অবশ্য কেকেআর সাপোর্ট স্টাফ হিসেবে নিয়েছিল।

আরও এক চমকপ্রদ তথ্য হল, প্রবীণ তাম্বেই একমাত্র ভারতীয় ক্রিকেটার, যিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সুনামের সঙ্গে খেলেছেন। ত্রিনবার্গো নাইট রাইডার্সের হয়ে দারুণ বোলিং করেছিলেন এই লেগস্পিনার। যদিও সবটাই হয়েছে বিলম্ব করে, অবসরের সময়েই জ্বলে উঠেছিলেন তিনি।

 

You might also like