Latest News

Prashant Kishor: বিহারে ৩ হাজার কিলোমিটার পদযাত্রা ঘোষণা প্রশান্ত কিশোরের

দ্য ওয়াল ব্যুরো: বিহারে ৩ হাজার কিলোমিটার পদযাত্রা ঘোষণা করলেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)। বৃহস্পতিবার পাটনায় সাংবাদিক বৈঠক করে নয়া কর্মসূচি ঘোষণা করেছেন পিকে।

কদিন আগে টুইটারে প্রশান্ত ইঙ্গিত দিয়েছিলেন যে এ বার সরাসরি রাজনীতিতে নামতে চলেছেন তিনি। এবং তা শুরু হতে চলেছে বিহার থেকে। তবে এদিন পাটনায় (Bihar) সাংবাদিক বৈঠকে প্রশান্ত জানিয়েছেন, তিনি এখনই নতুন রাজনৈতিক দল গঠন করবেন না। শুধু এখন জন-সুরাজ যাত্রা শুরু হবে। তা শুরু হবে ২ অক্টোবর থেকে। সেই যাত্রার জন্য ইতিমধ্যে ১৭-১৮ হাজার লোককে চিহ্নিত করা হয়েছে। আশা করা হচ্ছে, যাত্রা শুরু করার পর আরও মানুষ তার সঙ্গে জুড়বে।

প্রশান্ত (Prashant Kishor) আরও বলেন, “এমন নয় যে আগামী দিনে যে পার্টি তৈরি হবে তা প্রশান্ত কিশোরের পার্টি হবে। সেই পার্টির নাম ও নেতা অন্য কেউও হতে পারেন। যে সব মানুষ এখন জন-সুরজের জন্য যুক্ত হয়েছেন, তাঁরা যাত্রার পর যদি মনে করেন যে নতুন দল বানানো দরকার, তবেই দল বানানো হবে। আর সেই দলে আমি একজন সদস্য হব”।

পিকে এদিন জানান, পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ু ভোটের ফল ঘোষণার আগে তিনি জানিয়েছিলেন যে নির্বাচনের পর তিনি নতুন পথের সন্ধান করবেন। সেই অনুযায়ী তিনি গত এক বছর ধরে ভাবনাচিন্তা করেছেন। তার পরই জন-সুরাজ যাত্রার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এখন প্রশ্ন ওঠা স্বাভাবিক যে, কেন বিহার থেকে তাঁর রাজনৈতিক যাত্রা শুরু করছেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)?

সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে পিকে (Prashant Kishor) এদিন বলেন, বিহার ভারতের অন্যতম গৌরবশালী রাজ্য। গৌতম বুদ্ধ, মহাবীর জৈন, চন্দ্রগুপ্ত মৌর্য, চাণক্যর মতো মহান মানুষের ঐতিহ্য বয়ে নিয়ে চলেছে এই রাজ্য। কিন্তু এখন দেখা যাচ্ছে, দেশের সবথেকে পিছিয়ে পড়া রাজ্য হল বিহার। কেন্দ্র ও রাজ্যে একই দলের সরকার থাকার ফলেও বিহারের কপাল ফেরেনি। সেই কারণেই বিহারকে বেছে নিয়েছেন তিনি। আগামী বেশ কয়েক বছর ধরে তাঁকে বিহারেই সক্রিয় দেখা যাবে বলে জানিয়েছেন পিকে।

আরও পড়ুন: হাঁসখালির নির্যাতিতার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণের দাবি, শুক্রবার শুনানি হতে পারে হাইকোর্টে

You might also like