Latest News

Prashant Kishor: ‘প্রশান্ত কিশোর আমার বন্ধু, পরামর্শ দেন, পয়সা নেন না’, বললেন চন্দ্রশেখর

দ্য ওয়াল ব্যুরো: তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (কেসিআর)-কে রাজ্য ও জাতীয় রাজনীতিতে শক্ত জায়গায় পৌঁছে দেওয়ার ভার নিলেন প্রশান্ত কিশোর (Prashant Kishore)। কাজ আপাতত দুটি। বলা চলে কেসিআরের বাসনা দুটি।

আরও পড়ুন: রামপুরহাটের হিংসায় ক্লোজ করা হল ওসিকে, সরানো হল এসডিপিও-কেও

এক, আগামী বছর তেলেঙ্গানা বিধানসভার ভোটে তেলেঙ্গানা রাষ্ট্র সমিতিকে রাজ্যে ফের ক্ষমতাসীন করতে হবে। দুই, ২০২৪-এর লোকসভা ভোটের আগে কেসিআর-কে জাতীয় স্তরে নরেন্দ্র মোদীর বিকল্প হিসাবে তুলে ধরতে হবে।

হাদরাবাদে সাংবাদিকদের কাছে কিশোরের সঙ্গে তাঁর এই বোঝাপড়ার কথা জানিয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য, প্রশান্তর সঙ্গে আমার সাত-আট বছরের পুরনো সম্পর্ক। প্রশান্ত আমার বেস্ট ফ্রেন্ড। উনি আমাকে পরামর্শ দেবেন। কিন্তু কোনও পারিশ্রমিক ছাড়াই। মমতা বন্দ্যোপাধ্যায়, এমকে স্ট্যালিন, জগনমোহন রেড্ডিদের তিনি পরামর্শ দিয়েছেন। প্রশান্ত ভোটারের মন বুঝতে খুবই দক্ষ। ভোটে জেতার কৌশল ঠিক করার মাস্টার।

প্রসঙ্গত, কেসিআর বিজেপি ও কংগ্রেস বিরোধী জোট গঠন নিয়ে খুবই সক্রিয়। তিনি নিজেকেই সেই জোটের মুখ করে তুলতে চান। সেই কারণে, উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যের ভোট মিটতেই তিনি ঝাঁপিয়ে পড়েছেন কেন্দ্রের বিরুদ্ধে লড়াইয়ে। আজ দিল্লিতে তাঁর মন্ত্রী, সাংসদ, বিধায়করা কেন্দ্রীয় মন্ত্রীদের কাছে যাবেন রাজ্যের দাবি নিয়ে। কেসিআর হুঁশিয়ারি দিয়েছেন, এই অভিযানে ফল না পেলে তিনি নিজে দিল্লি ছুটবেন।

You might also like