Latest News

ভোট পরবর্তী হিংসা মামলায় তৎপর সিবিআই, বোলপুর থেকে গ্রেফতার তিন

দ্য ওয়াল ব্যুরো, বীরভূম: গরুপাচার মামলায় বোলপুর থেকেই অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করে সিবিআই। সেই রেশ কাটতে না কাটতেই ফের বোলপুরে (Bolpur) সক্রিয় হয়ে উঠল কেন্দ্রীয় তদন্তকারী দল। এবার ভোট পরবর্তী হিংসা মামলায় (Post Poll Violence Case) অনুব্রতর গড় থেকেই তিনজনকে গ্রেফতার করে সিবিআই। আরও তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে।

জানা গেছে, ভোট পরবর্তী হিংসা মামলায় শনিবার তৃণমূল নেতা পঞ্চানন খাঁ সহ তিনজনকে গ্রেফতার করে সিবিআই (CBI)। শুধু তাই নয়, এই মামলাকে কেন্দ্র করে দিনভর তল্লাশি অভিযানও চালান কেন্দ্রীয় তদন্তকারী দলের অফিসাররা। কঙ্কাকালীতলায় গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান মহম্মদ ওহিউদ্দিন ওরফে মামন শেখের বাড়িতেও এদিন হানা দেয় সিবিআই।

কলকাতা হাইকোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত করছে সিবিআই। বীরভূমের একাধিক জায়গা থেকে এই হিংসার অভিযোগ উঠেছে। জাতীয় মানবাধিকার কমিশন ঘটনার তদন্তে এসে বীরভূম থেকে তিনজনের নাম জমা দেয় আদালতে। শনিবার এই মামলার তদন্তেই আচমকা বোলপুরে অভিযান চালান কেন্দ্রীয় গোয়েন্দারা।

এদিন কেন্দ্রীয় গোয়েন্দারা বোলপুরে এসে তৃণমূল নেতা পঞ্চানন খাঁ, বাদল শর্মা ও তীর্থনাথ হাজরাকে আটক করে সিবিআই। অভিযোগ তাঁরা এই হিংসার ঘটনায় যুক্ত ছিলেন। আটক করে তাঁদের বোলপুরে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে নিয়ে আসা হয়। সেখানেই জিজ্ঞাসাবাদ করা হয়।

সিবিআই সূত্রে খবর, কেন্দ্রীয় গোয়েন্দাদের প্রশ্নের যথাযথ উত্তর দিতে পারেননি তাঁরা। বিকেলের দিকে তিনজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর সুপার স্পেশালিটি হাসপাতালে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। সূত্রের খবর, রবিবার তাঁদের আদালতে তোলা হতে পারে।

কুণালকে কেক খাইয়ে দিলেন অভিষেক, শনিবাসরীয় সন্ধ্যায় জমজমাট ক্যামাক স্ট্রিট

You might also like