Latest News

মমতা বন্দ্যোপাধ্যায় ক্যাবিনেটে সম্ভাব্য নতুন ৮ কারা, দেখে নিন একনজরে

দ্য ওয়াল ব্যুরো: সোমবার দুপুরে নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছিলেন, তাঁর মন্ত্রিসভায় (Cabinet) এখন তিনটি শূন্য পদ রয়েছে। সেই সঙ্গে আরও চার-পাঁচজনকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দলের কাজে ব্যবহার করা হবে। তাঁর কথা থেকেই স্পষ্ট মন্ত্রিসভায় অন্তত ৭ থেকে ৮টি নতুন মুখ আসতে পারে।

কৌতূহলের বিষয় হল, তাঁরা কারা?

দ্য ওয়ালে সোমবারই লেখা হয়েছিল যে বাবুল সুপ্রিয়, স্নেহাশিস চক্রবর্তী, পার্থ ভৌমিক, উদয়ন গুহ ও তাপস রায় মন্ত্রিসভায় আসতে পারেন। জানা গিয়েছে, সেই সঙ্গে মন্ত্রিসভায় আসতে পারেন প্রদীপ মজুমদার। পশ্চিম বর্ধমানের দুর্গাপুর পশ্চিম কেন্দ্রের বিধায়ক হলেন প্রদীপ মজুমদার। তা ছাড়া মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টা তিনি।

মঙ্গলবার নবান্ন ও রাজভবন সূত্রে জানা গিয়েছে, বাবুল সুপ্রিয়, উদয়ন গুহ, পার্থ ভৌমিক, স্নেহাশিস চক্রবর্তী ও প্রদীপ মজুমদার পূর্ণ মন্ত্রী হিসাবে শপথ নিতে পারেন।

মন্ত্রিসভা থেকে সরানো হতে পারে সেচমন্ত্রী সৌমেন মহাপাত্রকে। তাঁকে পূর্ব মেদিনীপুরের তমলুক সাংগঠনিক জেলার সভাপতি করা হয়েছে। তাঁর পরিবর্তে পাঁশকুড়া পূর্বের বিধায়ক বিপ্লব রায়চৌধুরীকে মন্ত্রিসভায় আনা হতে পারে। সম্ভবত স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী করা হতে পারে বিপ্লবকে।

ঝাড়গ্রামের বিধায়ক বীরাবাহা হাঁসদা বর্তমানে রাজ্যে বন প্রতিমন্ত্রী। তাঁর মর্যাদা বাড়িয়ে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতি মন্ত্রী করা হতে পারে।

এ ছাড়া প্রতি মন্ত্রী হিসাবে মন্ত্রিসভায় আনা হতে পারে তাজমুল হোসেন ও সত্যজিৎ বর্মনকে। তাজমুল হোসেন মালদহের হরিশ্চন্দ্রপুরের বিধায়ক। তাজমুলকে মন্ত্রিসভায় আনলে উত্তর দিনাজপুরের গোয়ালপোখরের বিধায়ক গুলাম রব্বানিকে মন্ত্রিসভা থেকে সরানো হতে পারে। পরিবর্তে প্রতি মন্ত্রী করা হতে পারে উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিধায়ক সত্যজিৎ বর্মনকে।

তবে একটা বিষয় জানিয়ে রাখা ভাল, তা হল রাজনীতিতে শেষ মুহূর্তে অনেক কিছুরই বদল ঘটে যায়। ফলে বুধবার শপথ গ্রহণ অনুষ্ঠান না হওয়া পর্যন্ত কোনও তালিকাকেই চূড়ান্ত বলা যাবে না।

আরও পড়ুন: ‌ফ্ল্যাট থেকে টাকা পাঠানোও হত, অর্পিতার কালো ডায়েরি হাতিয়ার ইডির

You might also like