Latest News

বেড়াতে গিয়ে গর্ভবতী ভারতীয় মহিলার মৃত্যু, পদত্যাগ পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রীর

দ্য ওয়াল ব্যুরো: অন্তঃসত্ত্বা (pregnant) অবস্থায় পর্তুগালে (Portugal) বেড়াতে গিয়েছিলেন ভারতীয় মহিলা (Indian Woman)। সেখানে গিয়ে তাঁর প্রসব বেদনা শুরু হয়। কিন্তু পর্তুগালের একটি নামী হাসপাতলে বেড না থাকায় তাঁকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়, যার কারণে মৃত্যু (Death) হয় ওই মহিলার। সেই ঘটনার জেরেই এবার স্বাস্থ্যমন্ত্রীর (Health Minister) পদ থেকে ইস্তফা (Resigns) দিলেন পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রী মার্তা টেমিডো।

জানা গেছে, গর্ভবতী ভারতীয় মহিলাকে প্রাথমিকভাবে পর্তুগালের রাজধানী লিসবনের সান্তা মারিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে প্রসূতি বিভাগে বেড ছিল না, যার জেরে তাঁকে অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই জরুরিভিত্তিক সিজারের মাধ্যমে সন্তানের জন্ম দেন ৩৪ বছর বয়সি ওই মহিলা। কিন্তু তারপর তাঁর নিজের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। হাসপাতালের আইসিইউতে রাখা সত্ত্বেও মৃত্যু হয় তাঁর। যদিও তাঁর সন্তান সুস্থই আছে বলে জানা গেছে।

এই ঘটনার ৫ ঘণ্টা পরেই পদত্যাগ করেন স্বাস্থ্যমন্ত্রী মার্তা টেমিডো।পর্তুগাল সরকারের পক্ষ থেকে তাঁর পদত্যাগের কথা ঘোষণা করে জানানো হয়েছে, মার্তা বুঝতে পেরেছেন, এরপরেও তিনি আর স্বাস্থ্যমন্ত্রী পদে বহাল থাকার যোগ্য নন।

প্রসঙ্গত, ২০১৮ সাল থেকে পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছিলেন মার্থা। কোভিডকালে দেশের অবস্থা সামাল দেওয়ার জন্য তাঁকে কৃতিত্বও দেওয়া হয়। কিন্তু প্রসূতি বিভাগে স্বাস্থ্যকর্মীদের অপ্রতুলতার কারণে আগেও তিনি বিরোধিতার মুখে পড়েছিলেন। এই ঘটনার জেরে এবার পদ ছাড়তে হল তাঁকে।

নিজের ছেলেকেও মানসিক নির্যাতন! চাঞ্চল্যকর অভিযোগ ঝাড়খণ্ডের সেই বিজেপি নেত্রীর বিরুদ্ধে

You might also like