Latest News

গুজরাতে লাইট পোস্টে বেঁধে যুবকদের পুলিশের মারধর, মানবাধিকার কমিশনে নালিশ তৃণমূলের

দ্য ওয়াল ব্যুরো: লাইট পোস্টে দাঁড় করিয়ে কিছু যুবককে লাঠিপেটা করছে (hit) পুলিশ। তারপর সেই দৃশ্য দেখতে হাজির জনতার উদ্দেশে হাতজোড় করে ক্ষমা চাইছে যুবকেরা।

ঘটনাটি গুজরাতের (Gujarat) খেদা জেলার উধেলা গ্রামের বলে পুলিশ জানিয়েছে। পুলিশ যাঁদের মারধর করছে, তাঁরা মুসলিম দাবি করে এই ঘটনায় গুজরাত পুলিশের বিরুদ্ধে বর্বরতার অভিযোগ তুলে জাতীয় মানবাধিকার কমিশনের (Human Rights Commission) কাছে নালিশ ঠুকেছেন তৃণমূলের (TMC) মুখপাত্র সাকেত গোখলে (Saket Gokhle)। তথ্য জানার অধিকার (RTI) আইনকে হাতিয়ার করে বহুদিন ধরে সরকারি তথ্য ফাঁস করার লড়াই চালাচ্ছেন সাকেত। আরটিআই অ্যাক্টিভিস্ট হিসাবেই তিনি বেশি পরিচিত। গত বছর তিনি তৃণমূলে যোগ দেন।

সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, গুজরাত পুলিশের মুসলিম যুবকদের প্রকাশ্যে মারধরের ভিডিও সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। জাতীয় মানবাধিকার কমিশনের উচিত ছিল, ওই ঘটনা নিয়ে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করা। কিন্তু তারা সে পথে হাঁটেনি। গোটা ঘটনাটি জানিয়ে কমিশনকে বলা হয়েছে গুজরাত পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

পুলিশের অভিযোগ, ওই যুবকরা একটি ধর্মীয় উৎসবে জড়ো হওয়া লোকজনের দিকে পাথর ছুঁড়েছে।

সাকেত গোখলের বক্তব্য, ভিডিওতে স্পষ্ট, গুজরাত পুলিশ বিচারকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। তারা ধৃতদের এভাবে মারধর করে সাজা দিতে পারে না।

তামিলনাড়ুতে তারুরের বৈঠকে ৭০০ প্রতিনিধির মধ্যে হাজির মাত্র ১২, বাংলায় কী হবে!

You might also like