Latest News

রেড রোডে কার্নিভাল, শনিবার চাকরিপ্রার্থীদের ধর্নায় না বসার নির্দেশ পুলিশের

দ্য ওয়াল ব্যুরো: রেড রোডে শনিবার রয়েছে দুর্গাপুজোর কার্নিভাল (Durga Pujo Carnival 2022)। সেই কারণেই আগামীকাল ওই এলাকায় ধর্নায় (Dharna) বসতে পারবেন না চাকরিপ্রার্থীরা (SSC Protest), শুক্রবার ময়দান থানার তরফ থেকে এই মর্মেই নির্দেশ পাঠানো হয়েছিল বলে খবর। পুলিশ সূত্রে খবর, নিরাপত্তাজনিত কারণেই আগামীকাল ধর্না তুলে নেওয়ার কথা বলা হয়েছে। জানা যাচ্ছে, আন্দোলনকারীরা সেই নির্দেশ মেনে নিয়েছেন।

পুলিশ সূত্রে আরও খবর, ওই এলাকা এমনিতেই সংবেদনশীল এলাকা। তার ওপর সেখানে কার্নিভাল থাকায় ভিড় বাড়বে। তাই নিরাপত্তার কারণে ওখানে শনিবার চাকরিপ্রার্থীদের ধর্নায় বসতে বারণ করা হয়েছে।

আন্দোলনকারীদের বক্তব্য, আগামীকাল তাঁরা ধর্নায় বসবেন না। প্রশাসনের সঙ্গে সহযোগিতা করতে চান বলেও তাঁরা।

এসএসসি ও টেট উত্তীর্ণদের আন্দোলন চলছে দীর্ঘদিন ধরে। আজ তাঁদের আন্দোলন ৫৭২ দিনে পড়ল। গান্ধী মূর্তির পাদদেশ ও মাতঙ্গিনী হাজরার মূর্তির নীচে বসে রয়েছেন তাঁরা। পুজোর সময়ও তাঁরা ধর্নায় বসেছিলেন।

সরকারের তরফে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আর্জি জানিয়েছিলেন উৎসবের সময়ে আন্দোলন থেকে উঠে পরিবারের সঙ্গে কাটাতে। কিন্তু তাঁরা জানিয়েছিলেন, যতক্ষণ না বিচার পাচ্ছেন, নিয়োগ হচ্ছে ততদিন রাস্তা ছাড়ার প্রশ্ন নেই। আন্দোলনকারীদের দাবি, যদি মুখ্যমন্ত্রী চাকরির নিশ্চিত আশ্বাস দেন তবেই ধর্না তুলে নেবেন।

কার্নিভালের আনন্দ মাটি করবে বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস

You might also like