Latest News

কামড় বিতর্ক: সোমবারই কি মহিলা পুলিশকর্মী ও অরুণিমা মুখোমুখি

দ্য ওয়াল ব্যুরো: বুধবার টেট আন্দোলনকারীদের জমায়েতে ঘটে যাওয়া কামড় বিতর্কে (Police Bite Case) বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে লালবাজার (Lalbazar)। কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার (সাউথ) বুদ্ধদেব মুখোপাধ্যায় এই ঘটনার তদন্ত করবেন। লালবাজার সূত্রের খবর, সোমবারই অভিযুক্ত মহিলা পুলিশ কর্মী ইভা থাপাকে ডেকে পাঠানো হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য।

লালবাজার সূত্রে আরও খবর, ওইদিনই ডেকে পাঠানো হতে পারে আহত মহিলা আন্দোলনকারী অরুণিমা পালকেও (Arunima Pal)। এখন প্রশ্ন উঠছে, দু’জনকে মুখোমুখি বসিয়েই কি জিজ্ঞাসাবাদ করবেন ডেপুটি কমিশনার? সূত্রের খবর, সেই সম্ভাবনা কম। আগে ইভার থেকে বুধবারের ঘটনা সম্পর্কে জানবেন তিনি। তারপরই ডেকে পাঠানো হবে অরুণিমাকে।

শুক্রবারই কামড় কাণ্ডের বিভাগীয় তদন্তের নির্দেশ দেয় লালবাজার। কীভাবে এই গোটা ঘটনা ঘটল? কেন ওই মহিলা পুলিশকর্মী এমন ঘটনা ঘটালেন তা খতিয়ে দেখবেন বুদ্ধদেব মুখোপাধ্যায়। তদন্ত শেষে এক সপ্তাহের মধ্যে তদন্তের রিপোর্ট জমা দিতে হবে তাঁকে। তাঁর রিপোর্টের ভিত্তিতেই পরবর্তী পদক্ষেপ নেবে লালবাজার।

প্রসঙ্গত, গত বুধবার ২০১৪-র টেট উত্তীর্ণ নন ইনক্লুডেড চাকরিপ্রার্থীরা চাকরির দাবিতে পথে নামেন। কিন্তু বেলা বাড়তেই পুলিশ ধরপাকড় করে সেই আন্দোলন হটিয়ে দিতে শুরু করে। অভিযোগ, সেই সময়ই এক মহিলা পুলিশকর্মী ছুটে এসে অরুণিমার হাতে কামড়ে দেন। যার ফলে রক্তাক্ত হন তিনি। তাঁর ওই যন্ত্রণাকাতর ছবি টিভির পর্দায় দেখেছেন অনেকেই। এই নিয়ে চলছে রাজনৈতিক তরজাও। এখন দেখার এই কাণ্ডে লালবাজার কী পদক্ষেপ নেয়।

চাকরিপ্রার্থীকে পুলিশের কামড়: বিভাগীয় তদন্তের নির্দেশ লালবাজারের

You might also like