Latest News

দিঘায় চলছে ধরপাকড় অভিযান, মাস্ক না পরায় আটক ৩০

দ্য ওয়াল ব্যুরো: দিঘা-তাজপুর-মন্দারমণির মতো পর্যটন কেন্দ্রগুলিতে ছুটি কাটাতে গেলে করোনার ডবল ডোজ ভ্যাকসিন অথবা কোভিড নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক। দিনকয়েক আগে এমনই ঘোষণা করেছিল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। করোনার তৃতীয় ঢেউ রুখতেই এমন কঠোর পদক্ষেপ, জানান প্রশাসনিক কর্তারা।

এত কড়াকড়ির পরেও টনক নড়েনি পর্যটকদের। করোনাবিধির তোয়াক্কা না করেই সমুদ্র পাড়ে প্রকাশ্যে মাস্কবিহীন অবস্থায় ঘুরতে দেখা গেল বহু পর্যটককে। শুধু মাস্ক না পরে থাকাই নয়, মানা হচ্ছে না সামাজিক দূরত্ববিধিও। যার ফলে একপ্রকার বাধ্য হয়েই ধরপাকড় শুরু করতে হয়েছে পুলিশ প্রশাসনকে।

আজ দুপুরে দিঘার সমুদ্র সৈকতে পুলিশ ফোর্স নামিয়ে শুরু হয় ধরপাকড় অভিযান। জানা গিয়েছে, প্রথম দফায় প্রায় ত্রিশ জনকে আটক করা হয়। পরে থানায় নিয়ে গিয়ে তাঁদেরকে প্রাথমিকভাবে সতর্ক করার পাশাপাশি জরিমানা করে ছেড়ে দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন পর্যটকদের উদ্দেশ্যে বারবার সর্তকতা জারি করেছে। পর্যটন কেন্দ্রে আসতে গেলে মুখে অবশ্যই মাস্ক পরতে হবে, এমনই নির্দেশিকা রয়েছে। কিন্তু দেখা যাচ্ছে, দিঘার সমুদ্র সৈকতে প্রচুর পর্যটক এক সঙ্গে ঘুরছেন। তাঁদের মুখে নেই কোনও মাস্ক।

উল্লেখ্য, প্রশাসনের জারি করা নির্দেশিকা অনুযায়ী ইতিমধ্যেই পর্যটকরা দিঘা-মন্দারমণিতে ভিড় জমাতে শুরু করেছেন। প্রত্যেকে দুটো টিকার সার্টিফিকেট অথবা ভ্যাকসিনেশনের সার্টিফিকেট আনছেন, কিন্তু বাইরে বেরিয়ে মাস্ক পরছেন না। পুলিশ প্রশাসন এবার সেই দিকেই নজর দিয়েছে। এমন অভিযান ভবিষ্যতেও চলবে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

You might also like