Latest News

‘বিরোধীদের লক্ষ্য সরকার গঠন, বিজেপির সংকল্প ভারত নির্মাণ’

দ্য ওয়াল ব্যুরো: প্রধানমন্ত্রী (PM) নরেন্দ্র মোদী (Narendra Modi) আজ বিরোধীদের (opposition) কটাক্ষ করে বলেছেন, ওরা সরকার গড়তে চায়। আমরা দেশ গড়ি (Building Nation)। প্রধানমন্ত্রীর কথায়, সরকার গড়া যত না কঠিন, তার চেয়ে অনেক কঠিন হল দেশকে গড়ে তোলা। আমরা প্রতিনিয়ত দেশের জন্য পরিশ্রম করি। দেশকে গড়ে তুলছি।

প্রধানমন্ত্রী আজ দিল্লি থেকে ভার্চুয়াল মাধ্যমে গোয়ার পানাজিতে ‘হর ঘর জল উৎসব’-এর সূচনা করেন। গোয়ার বিজেপি সরকার রাজ্যের প্রতিটি পরিবারে নলবাহিত পানীয় জল পৌঁছে দেওয়ার পরিকল্পনা করেছে। পানাজির অনুষ্ঠানে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওন্ত এবং কেন্দ্রের জলসম্পদ উন্নয়নমন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী মোদী তাঁর সরকারের আট বছরের সাফল্য ভাষণে তুলে ধরেন। বলেন, আমরা বর্তমান সমস্যার সমাধানের পাশাপাশি ভবিষ্যৎকেও নিশ্চিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। যারা (পড়ুন বিরোধীরা) দেশের কথা চিন্তা করে না, তারা দেশের বর্তমান ও ভবিষ্যৎ নিয়েও ভাবিত নয়। মোদীর কটাক্ষ, এই ধরনের লোকেরা জলের জন্য বড় বড় প্রতিশ্রুতি দেবে। কিন্তু বড় দৃষ্টি নিয়ে কাজ করতে পারবে না।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সবাইকে নিয়ে চলি। সকলের প্রয়াসেই সাফল্য আসে। গোয়ার জল প্রকল্পও সবকা প্রয়াস, সবকা বিকাশের একটি দৃষ্টান্ত।

প্রধানমন্ত্রী দাবি করেন, তাঁর সরকারের জলজীবন মিশনে মাত্র তিন বছরে দেশে ১০ কোটি পরিবার নলবাহিত জলের সুবিধা পেয়েছে। তাঁর কথায়, এটা কোনও ছোট অর্জন নয়। স্বাধীনতার সাত দশকে দেশের মাত্র তিন কোটি গ্রামীণ পরিবার নলবাহিত পরিশ্রুত জলের সুবিধা পাচ্ছিল।

নিজেদের সংখ্যালঘু ভাববেন না, জন্মাষ্টমী উপলক্ষে হিন্দুদের উদ্দেশে বললেন হাসিনা

You might also like