Latest News

মোদীর টুইটার হ্যান্ডেলে ‘সাময়িক’ কেলেঙ্কারি! হ্যাক হল নাকি

দ্য ওয়াল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার হ্যান্ডেল রবিবার সকাল সকাল বেকায়দায়। পিএমও ইন্ডিয়ার তরফে টুইট করে জানানো হয়েছে, নরেন্দ্র মোদীর ব্যক্তিগত টুইটার হ্যান্ডেলটি সাময়িকভাবে নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল। এখন সেই সমস্যা আবার মিটিয়ে নেওয়া গেছে। কিন্তু এই কম সময়ের মধ্যেই ওই টুইটার হ্যান্ডেল থেকে যা টুইট করা হয়েছিল, তা যেন ভুলে যাওয়া হয়।

কী টুইট করা হয়েছিল মোদীর টুইটার থেকে? এখন মুছে দেওয়া হলেও সেই টুইটের স্ক্রিনশট নিয়ে ফেলেছেন অনেকেই। তা শেয়ারও করা হচ্ছে প্রচুর। দেখা যাচ্ছে সেই বিতর্কিত টুইটে বিটকয়েন বা ডিজিটাল মুদ্রা নিয়ে বড় ঘোষণা করা হয়েছিল।

বলা হয়েছিল ডিজিটাল মুদ্রাকে ব্যবসায় আনুষ্ঠানিকভাবে ছাড়পত্র দিচ্ছে ভারত। ইতিমধ্যে ভারত সরকার ৫০০ বিটকয়েন কিনে ফেলেছে এবং তা দেশবাসীর মধ্যে বিলি করা হচ্ছে। এই টুইটের সঙ্গে একটি সম্ভাব্য স্ক্যাম লিঙ্কও জুড়ে দেওয়া হয়েছিল।

এমন টুইট দেখে রবিবার সকাল সকাল হইচই শুরু হয়ে যায়। অনেকেই টুইটটির স্ক্রিনশট নিয়েছেন। তারপর টুইটারে ট্রেন্ডিং হয়ে যায় #Hacked হ্যাশট্যাগ। তবে কি সকাল সকাল হ্যাকারদের কবলেই পড়লেন প্রধানমন্ত্রী। তাঁর টুইটার হ্যান্ডেল কি হ্যাক করে নেওয়া হয়েছিল?

পিএমও-র তরফে জানানো হয়েছে টুইটার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে দ্রুত এই পরিস্থিতি সামাল দেওয়া হয়েছে। আবার প্রধানমন্ত্রীর টুইটার হ্যান্ডেল স্বাভাবিক করা গেছে। তাই ওইটুকু সময়ে সেখান থেকে যা টুইট করা হয়েছিল তা যেন এড়িয়ে যান দেশবাসী, এমনটাই আবেদন পিএমও-র তরফে।

Image

 

তবে বিরোধীরা কটাক্ষ করতে ছাড়েনি এমন ঘটনাকে। যুব কংগ্রেসের ন্যাশানাল প্রেসিডেন্ট ভাইরাল ওই স্ক্রিনশটটি টুইট করে ঠাট্টার সুরে লিখেছেন, শুভ সকাল মোদীজি, সব ঠিক আছে তো?

কেউ কেউ আবার হ্যাকিং থেকে সতর্কও করেছেন টুইটার ব্যবহারকারীদের। লিখেছেন প্রধানমন্ত্রীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল। ওই লিঙ্কে দয়া করে কেউ ক্লিক করবেন না।

You might also like