Latest News

রাতে বারাণসীর পথে হাঁটলেন মোদী, সঙ্গী যোগী আদিত্যনাথ

দ্য ওয়াল ব্যুরো : সোমবার কাশী বিশ্বনাথ মন্দির করিডোর (Kashi Vishwanath Temple Corridor) উদ্বোধন করতে বারাণসীতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিনভর নানা কর্মসূচির পরে রাতে প্রধানমন্ত্রী হেঁটে শহরের পথে ঘোরেন। তাঁর সঙ্গে ছিলেন যোগী আদিত্যনাথ। পরে দু’জনে যান বারাণসী স্টেশনে। শহরে উন্নয়নমূলক কাজ কতদূর হয়েছে, তা খতিয়ে দেখেন মোদী। পরে তিনি সেই ছবি টুইটারে পোস্ট করেন।

সোমবার দিনের বেলায় নানা অনুষ্ঠানে মোদীকে একাই দেখা গিয়েছিল। কিন্তু রাতের বেলায় যোগীকে নিয়ে পথে ঘুরে তিনি একটি নির্দিষ্ট বার্তা দিতে চেয়েছেন বলে পর্যবেক্ষকদের ধারণা। আর কয়েকমাস পরেই ভোট হবে উত্তরপ্রদেশে। পর্যবেক্ষকরা মনে করেন, তার আগে যোগীকে নিয়ে ছবি তুলে তিনি ‘ডবল ইঞ্জিন সরকারের’ বার্তা দিতে চেয়েছেন। বিজেপি প্রচার করে রাজ্যে যদি তাদের সরকার থাকে, তাহলে কেন্দ্রে মোদী সরকারের সঙ্গে সমন্বয় করে কাজ চালাতে তার সুবিধা হবে। অর্থাৎ রাজ্য চলবে ডবল ইঞ্জিনের শক্তিতে।

পর্যবেক্ষকদের ধারণা, মোদী টুইটারে যোগীর ছবি দিয়ে বোঝাতে চেয়েছেন, উত্তরপ্রদেশে ভোটের প্রচারে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। একসময় শোনা গিয়েছিল, দলের মধ্যে মোদীর সঙ্গে যোগীর দূরত্ব তৈরি হয়েছে। কিন্তু যোগীকে সঙ্গে নিয়ে বারাণসীর পথে ঘুরে প্রধানমন্ত্রী সেই জল্পনারও অবসান ঘটাতে চেয়েছেন।

সোমবার বারাণসীর অনুষ্ঠানে দলের মধ্যে ঐক্যের ছবি তুলে ধরেছে বিজেপি। এদিন প্রতিটি বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী বারাণসীতে উপস্থিত হন। নোদী তাঁদের সঙ্গে রিভিউ মিটিং করেন। মঙ্গলবার মোদী বারাণসীর অদূরে এক প্রাচীন মন্দিরে একটি অনুষ্ঠানে অংশ নেবেন। তারপর ফিরবেন দিল্লিতে।

You might also like