Latest News

কোভিডের তৃতীয় ঢেউ নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক মোদীর

দ্য ওয়াল ব্যুরো : রবিবার সকালে (Sunday morning) জানা যায়, তার আগের ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত (Covid Infection) হয়েছেন দেড় লক্ষেরও বেশি (More than 1.5 lakh) মানুষ। এই পরিস্থিতিতে এদিন সন্ধ্যায় জরুরি বৈঠক করে কোভিড পরিস্থিতি খতিয়ে দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মালব্য, স্বরাষ্ট্রসচিব অজয় কুমার ভাল্লা, মন্ত্রিসভার সচিব রাজীব গাউবা এবং অন্যান্য শীর্ষস্থানীয় অফিসার।

এর আগে ২৪ ডিসেম্বর কোভিড নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, আসন্ন তৃতীয় ঢেউয়ের জন্য ‘সতর্ক’ ও ‘সাবধান’ থাকতে হবে। পরে তিনি বলেন, কোভিডের বিরুদ্ধে লড়াই এখনও শেষ হয়নি। এখন কোভিড বিধি মেনে চলাই সর্বাধিক গুরুত্বপূর্ণ।

গত ২৪ ডিসেম্বর দেশে অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যা ছিল ৮০ হাজার। বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ছয় লক্ষ। বহু সংখ্যক ডাক্তার ও স্বাস্থ্যকর্মী কোভিড পজিটিভ হয়েছেন। বিশেষত দিল্লি, মুম্বই ও বেঙ্গালুরুর মতো বড় শহরে কোভিডে আক্রান্ত হয়েছেন শত শত মানুষ। আর মাস খানেকের মধ্যে উত্তরপ্রদেশ সহ পাঁচটি রাজ্যে ভোট হবে। কোভিডের তৃতীয় ঢেউয়ের মধ্যেই ভোটের প্রস্তুতি নিচ্ছে ওই রাজ্যগুলির প্রশাসন।

শনিবার নির্বাচন কমিশন ঘোষণা করেছে, আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ভোট হবে উত্তরপ্রদেশ, গোয়া, মণিপুর, পাঞ্জাব ও উত্তরাখণ্ডে। এর আগে এলাহাবাদ হাইকোর্ট নির্বাচন কমিশনের কাছে আবেদন করেছিল, কোভিড পরিস্থতি বিবেচনা করে নির্বাচন স্থগিত রাখলে ভাল হয়। পরে কমিশনের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী এবং অন্যান্য বিশেষজ্ঞ। পরে প্রধান নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র জানান, নির্ধারিত সময়েই ভোট হবে। কারণ, ‘গণতান্ত্রিক পথে সরকারের কাজ করার জন্য’ নির্বাচন জরুরি।

You might also like