Latest News

আগামী ২৫ বছরে দেশবাসীর জন্য মোদীর পাঁচ সংকল্প

দ্য ওয়াল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi), স্বাধীনতা দিবস (Independence Day) উপলক্ষে লালকেল্লা থেকে তাঁর ভাষণে বললেন, আগামী ২৫ বছরে ভারতকে আরও উন্নত জাতি হিসাবে গড়ে তুলতে হবে। সে জন্য দেশের জনগণকে পাঁচটি আদর্শের (5 plans) প্রতি মনোনিবেশ করতে বললেন।

তিনি বলেন, ‘আগামী বছরগুলিতে, আমাদের পাঁচটি সংকল্পের প্রতি মনোনিবেশ করতে হবে। এক. বৃহত্তর সংকল্প এবং উন্নত ভারতের সংকল্প নিয়ে এগিয়ে যাওয়া। দুই. দাসত্বের সমস্ত চিহ্ন মুছে ফেলতে হবে। তিন. আমরা আমাদের উত্তরাধিকার নিয়ে গর্বিত হব। চার. আমাদের ঐক্যের শক্তির দিকে মনোনিবেশ করব। পাঁচ. সততার সঙ্গে নাগরিক দায়িত্ব পালন, যা প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীদেরও করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, উচ্চাকাঙ্ক্ষী সমাজ যে কোনও দেশের জন্য একটি সম্পদ। দেশের প্রতিটি প্রান্ত, বিভাগ এবং শ্রেণির উচ্চাকাঙ্ক্ষা রয়েছে। কেন্দ্রীয় থেকে স্থানীয় পর্যায় পর্যন্ত প্রতিটি সরকারকে এই উচ্চাকাঙ্ক্ষী সমাজ গড়ে তোলার চেষ্টা করতে হবে।

প্রধানমন্ত্রী মনে করেন, করোনা যোদ্ধাদের অভিনন্দন জানাতে প্রচারাভিযান চালানো এবং জাতীয় পতাকা উত্তোলনে জনগণের যোগদান থেকে বোঝা যায় দেশে একটি সম্মিলিত সচেতনতা তৈরি হয়েছে।

টেলি-প্রম্পটার নয়, স্বাধীনতা দিবসের ভাষণে কাগজেই ভরসা রাখলেন মোদী

You might also like