Latest News

‘ইউপি, বিহার কে ভাইয়া…’ মন্তব্যের জন্য চান্নিকে তীব্র আক্রমণ মোদীর

দ্য ওয়াল ব্যুরো : ‘ইউপি (UP), বিহার (Bihar), দিল্লি (Delhi) থেকে এসে কোনও ভাইয়া পাঞ্জাবে রাজত্ব করতে পারবে না।’ বুধবার এক রোড শো-য় এমনই মন্তব্য করেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। ওই সময় তাঁর পাশে ছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। বৃহস্পতিবার ওই বক্তব্য উল্লেখ করে চান্নিকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী এদিন পাঞ্জাবে নির্বাচনী সভা করেন। তিনি বলেন, “কংগ্রেসী মুখ্যমন্ত্রী কী বলেছেন, তা দেশের সবাই শুনেছে। দিল্লির কোন পরিবারের সদস্য ওই মন্তব্যের পরে হাততালি দিয়েছে, তাও সবাই দেখেছে।” এরপরে মোদী প্রশ্ন তোলেন, “গুরু গোবিন্দ সিংহ কোথায় জন্মেছিলেন? তাঁর জন্ম হয়েছিল বিহারের পাটনা সাহিবে। আপনারা কি গুরু গোবিন্দ সিং-কে পাঞ্জাবে স্থান দেননি। বিভেদকামী মানসিকতার লোকজনকে এক মুহূর্তের জন্য পাঞ্জাব শাসন করতে দেওয়া উচিত নয়।”

এরপরে মোদী গুরু রবিদাসের কথা উল্লেখ করেন। বুধবারই ছিল তাঁর জন্মদিবস। মোদীর কথায়, “গতকাল আমরা সন্ত রবিদাস জয়ন্তী পালন করেছি। তিনি কোথায় জন্মেছিলেন? তাঁর জন্ম হয়েছিল উত্তরপ্রদেশের বারাণসীতে।”

চান্নি মন্তব্য করেন, “প্রিয়ঙ্কা গান্ধী পাঞ্জাবের পুত্রবধূ। উত্তরপ্রদেশ, বিহার বা দিল্লি থেকে আসা কোনও ভাইয়াকে এখানে রাজত্ব করতে দেওয়া হবে না।” এই মন্তব্যের পরে প্রিয়ঙ্কা গান্ধী হাততালি দেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে কটাক্ষ করে ওই মন্তব্য করেছিলেন চান্নি। বর্তমানে আম আদমি পার্টির জন্য পাঞ্জাবে প্রচার করছেন কেজরিওয়াল। তিনিও চান্নির ওই মন্তব্যের প্রেক্ষিতে বলেছেন, “কোনও ব্যক্তি বা সম্প্রদায়ের বিরুদ্ধে এমন মন্তব্য করা উচিত নয়।”

You might also like