Latest News

নিষিদ্ধ পিএফআই: কেন্দ্রের পাশে কেরল কংগ্রেস, দাবি তুলল বেআইনি হোক আরএসএস-ও

দ্য ওয়াল ব্যুরো: একযোগে গত সপ্তাহে কট্টরপন্থী ইসলামিক সংগঠন পিএফআইয়ের (PFI) দফতরে অভিযান চালিয়েছিল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। নরেন্দ্র মোদী সরকারের ওই সিদ্ধান্তের পাশে দাঁড়িয়েছিলেন রাহুল গান্ধী। গতকাল মাঝরাতে পিএফআই সহ আটটি সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করেছে অমিত শাহের স্বরাষ্ট্রমন্ত্রক।

আজ কেরল কংগ্রেস (Congress) এই সিদ্ধান্তকে সমর্থন জানাল। একই সঙ্গে পিএফআইকে নিষিদ্ধ ঘোষণার সিদ্ধান্তকে সমর্থন করেছে কেরলের ইন্ডিয়ান ইউনিয়ন ও মুসলিম লিগ।

কেরল কংগ্রেস পিএফআইকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত সমর্থনের পাশাপাশি প্রবীণ নেতা তথা প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী রমেশ চেন্নিথালা আরএসএস-কেও বেআইনি ঘোষণার দাবি তুলেছেন। তাঁর বক্তব্য, সংখ্যালঘু ও সংখ্যাগুরু দুই সম্প্রদায়ের সাম্প্রদায়িকতাই বিপদজ্জনক।

ইন্ডিয়ান ইউনিয়ন অফ মুসলিম লিগের নেতা এমকে মুনির পিএফআই-কে নিষিদ্ধ সংগঠন ঘোষণার সিদ্বান্ত সম্পর্কে বলেন, ওই সংগঠন ইসলামের নামে মানুষকে ভুল বোঝাচ্ছে। তরুণ সমাজকে বিভ্রান্ত করছে। ইসলাম নাশকতার কথা বলে না।

প্রসঙ্গত, পিএফআই সবচেয়ে সক্রিয় কেরলে। সেখানেই তাদের সদর দফতর। কেরলের সিপিএম সরকার অনেক দিন ধরেই এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ধরপাকড় চালিয়ে যাচ্ছে। পিএফআইয়ের উগ্র ইসলামিক কার্যকলাপের ফলে কট্টর হিন্দুত্ববাদীদের তৎপরতা বাড়ছে বলে সিপিএম সরকারের আশঙ্কা। এই পরিস্থিতির সুযোগ বিজেপি প্রভাব বিস্তারের চেষ্টা চালাচ্ছে বলে খবর।

১৮ অক্টোবর সিবিআই আদালতে তলব, দীপাবলির মুখে কি জেলেই যেতে হবে তেজস্বীকে

You might also like