Latest News

Paytm Share : বাজারে লিস্টিং-এর পরে পেটিএমের শেয়ারের দাম কমল ৭০ শতাংশ

দ্য ওয়াল ব্যুরো : শনিবার রিজার্ভ ব্যাঙ্ক নির্দেশ দিয়েছে, নতুন কাস্টমার নিতে পারবে না পেটিএম (Paytm Share)। মঙ্গলবার জানা যায়, তার শেয়ারের দাম ব্যাপক হারে কমেছে। গত কয়েক বছরে ওই সংস্থার শেয়ারের যে সর্বোচ্চ দর (Paytm Share) উঠেছে, এখনকার দাম তার থেকে ৭০ শতাংশ কম। এর মধ্যে জানা গিয়েছে, গত মাসে সংস্থার প্রতিষ্ঠাতা (Founder) ও চিফ এক্সিকিউটিভ বিজয় শেখর শর্মার গাড়ি এক উচ্চপদস্থ পুলিশ অফিসারের গাড়িতে ধাক্কা (Crash) মেরেছিল। ঘটনাস্থল থেকে পালাতে গিয়ে আটক হন বিজয় শেখর।

এখন কত দাম (Paytm Share)

ওয়ান নায়েন্টি সেভেন পেটিএম শেয়ারের (Paytm Share) এখনকার দাম তার ইনিশিয়াল অফার প্রাইসের এক তৃতীয়াংশ। গত সোমবার ওই শেয়ারের দাম সবচেয়ে কমে যায়। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে তার দাম ছিল ৬৭৪ টাকা ৮০ পয়সা। মঙ্গলবার বাজার খোলার পরে ওই শেয়ারের দাম ছিল ৬২৭ টাকা ৭৫ পয়সা।

রিজার্ভ ব্যাঙ্কের নিষেধাজ্ঞার পরে পরপর দু’দিন ধরে কমছে পেটিএমের শেয়ারের দাম। একসময় পেটিএমের শেয়ারের দাম উঠেছিল ১৯৬১ টাকা ৫ পয়সা। ইনিশিয়াল পাবলিক অফারিং নিয়ে আসার পরে ওই কোম্পানির মার্কেট ক্যাপিটালাইজেশন কমেছে ৮৯,১৮৫ কোটি টাকা। শনিবার রিজার্ভ ব্যাঙ্ক পেটিএম পেমেন্ট ব্যাঙ্ককে নির্দেশ দেয়, একটি অডিট ফার্ম নিয়োগ করতে হবে। সেই ফার্ম সংস্থার তথ্যপ্রযুক্তি সংক্রান্ত বিষয়গুলি অডিট করবে।

আরও পড়ুন : Mark Zuckerberg : কর্মীদের কাপড় কাচার অর্থ দিচ্ছেন না জুকেরবার্গ, ক্ষোভ

You might also like