Latest News

মা নেই, বাবা মেয়ে ফেলে পালিয়েছে! সিবিএসই দশমে ৯৯.৪% পেয়ে রেকর্ড পাটনার সৃজার

দ্য ওয়াল ব্যুরো: জন্মের পরেই মারা যায় মা। তারপরেই একরত্তি মেয়েকে ফেলে পালিয়েছিল বাবা (Abandoned by Father)। পৃথিবীতে আসার পর থেকেই তার একমাত্র ঠিকানা তার মামারবাড়ি। সেখান থেকে পড়াশোনা করেই দশম শ্রেণির বোর্ডের (CBSE class 10) পরীক্ষায় ৯৯.৪% (99.4%) নম্বর পেয়ে তাক লাগিয়ে দিল পাটনার (Patna) মেয়ে সৃজা।

সিবিএসসি বোর্ডের অধীনে ডিএভি পাবলিক স্কুল থেকে দশম শ্রেণির পরীক্ষা দিয়েছিল সৃজা। আর তাতেই এমন চোখ ধাঁধানো ফল করেছে সে। সংস্কৃত এবং বিজ্ঞানে ১০০ তে ১০০ পেয়েছে সৃজা। ইংরেজি, অঙ্ক এবং সমাজবিদ্যার প্রতিটিতে তার প্রাপ্ত নম্বর ৯৯। ইতিমধ্যেই বিজ্ঞান নিয়ে ওই স্কুলেই একাদশ শ্রেনিতে ভর্তি হয়েছে সে।

বিজেপি সাংসদ বরুণ গান্ধী টুইটারে সৃজা ও তার দিদার একটি সাক্ষাৎকারের ভিডিও শেয়ার করেছেন। মুহূর্তে ভাইরাল হয়ে যায় ভিডিওটি। সৃজার আসাধারণ ফলাফলে অত্যন্ত খুশি তার দিদা। তিনি জানিয়েছেন, তাঁর মেয়ের মৃত্যুর পরেই সৃজাকে সৃজাকে ফেলে পালিয়ে যায় তার বাবা। ‘আমরা ওকে সেই থেকে আর কোনওদিন দেখিনি। ও আবার বিয়ে করেছে। আমার তো রেজাল্ট দেখার পর মনে হচ্ছে, ও এখন আফশোস করবে,’ দাবি সৃজার দিদার।

লোহিত সাগরের আতঙ্ক! জলজ প্রাণীদের জ্যান্ত গিলে খায় এই জলাশয়

বড় হয়ে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার হতে চায় সৃজা। পড়াশোনার পাশাপাশি বই পড়তেও ভালোবাসে সে, জানিয়েছে নিজেই। ‘কত ঘণ্টা পড়ছি, সেটা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। আমি সবসময় পড়াশোনা এবং অন্যান্য কাজের মধ্যে ভারসাম্য রেখে চলি। পরীক্ষার আগে আমি প্রচুর প্রশ্নপত্র সমাধান করেছি, আর সেগুলো বারবার করে পড়েছি,’ দাবি এই মেধাবী ছাত্রীর।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে সৃজার ভিডিও। জীবনের শুরুতেই এমন আঘাত পাওয়ার পরেও পড়াশোনায় এমন চমৎকার ফলের জন্য সৃজাকে অভিনন্দন জানিয়েছেন নেটিজেনরা।

You might also like