
দ্য ওয়াল ব্যুরো, জলপাইগুড়ি: কলকাতা থেকে যাওয়ার পথে অসুস্থ হয়ে পড়েছিলেন জলপাইগুড়ির এক যাত্রী (Passenger)। রেলমন্ত্রীকে ট্যাগ করা টুইট (Tweet) পেয়ে সেই যাত্রীর দ্রুত চিকিৎসার ব্যবস্থা করল রেল। ভারতীয় রেলের এমন পরিষেবা (Rail Service) পেয়ে অভিভুত যাত্রীর পরিবার।
বুধবার সকালে জলপাইগুড়ি স্টেশন থেকে হলদিবাড়ি কলকাতা সুপার ফাস্ট এক্সপ্রেসে উঠেছিলেন বছর পঁয়তাল্লিশের যাত্রী রাজীব ঘোষ। মালদহ স্টেশন পার হওয়ার পরেই শ্বাসকষ্ট শুরু হয় রাজীববাবুর। সেই সময়ই তাঁর স্ত্রী চিত্রালী ফোন করেন। স্বামীর অবস্থার কথা জানতে পেরে দিশেহারা হয়ে পড়েন তিনি। পরামর্শ চাইতে চিত্রালীদেবী জলপাইগুড়ি শহরের সমাজসেবী নবেন্দু মৌলিকের সঙ্গে যোগাযোগ করেন।
ওই মহিলার কাছ থেকে সবকিছু শুনে নবেন্দুবাবু যাবতীয় তথ্য নিয়ে রেল মন্ত্রীকে ট্যাগ করে টুইট করেন। নবেন্দুবাবুর ট্যুইট চোখে পড়তে তৎপর হয় রেল। পাঁকুড় স্টেশন আসতেই ট্রেনে ওঠে মেডিক্যাল টিম। তাঁরা অসুস্থ রাজীববাবুর জন্য ট্রেনেই প্রয়োজনীয় ব্যবস্থা নেন।
খড়্গপুর স্টেশনে ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার, কারেন্ট খেয়ে লাইনে ছিটকে পড়লেন টিটি!
চিত্রালী ঘোষ জানান, ‘স্বামীর সর্দি-কাশি ছিল। ওই অবস্থায় কলকাতায় যাচ্ছিলেন। শরীর কেমন আছে, তা জানবার জন্য আমি ফোন করেছিলাম। শ্বাসকষ্ট হচ্ছে শুনে আমি দিশেহারা হয়ে পড়ি। এরপরে নবেন্দু বাবুকে ফোন করে সব জানালে উনি ব্যবস্থা করেন। রেলের এই ব্যবস্থায় আমি অভিভূত। রেল দফতরকে ধন্যবাদ জানাই।’
নবেন্দু মৌলিক বলেন, এর আগেও আমি কয়েকবার টুইট করে চিকিৎসার ব্যবস্থা করেছিলাম। তাই বিষয়টি আমার জানা ছিল। এবারেও যাবতীয় তথ্য দিয়ে রেলমন্ত্রীকে ট্যাগ করে টুইট করেছিলাম। কয়েক মিনিটের মধ্যে রেল দফতর যোগাযোগ শুরু করে।