Latest News

তিনবার ফোন করার পরেই পার্থ চট্টোপাধ্যায়ের নম্বর ব্লক করে দেন মুখ্যমন্ত্রী! দাবি তৃণমূল সূত্রে

দ্য ওয়াল ব্যুরো: গত শনিবার পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) গ্রেফতার হওয়ার পর ইএসআই থেকে বেরোনোর সময়ে দাবি করেছিলেন যে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ফোন করেছিলেন। কিন্তু দিদি ফোন তোলেননি। পরে আবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) অ্যারেস্ট মেমোয় দাবি করা হয়, মুখ্যমন্ত্রীকে দু’বার ভোর রাতে একবার শনিবার সকালে ফোন করেছিলেন পার্থ। এবার জানা যাচ্ছে, আরও বড় তথ্য। সূত্রের খবর, পার্থর নম্বর থেকে তিনবার ফোন আসার পর তা ব্লক করে দেন দলনেত্রী। যদিও এটি একটি সূত্রের দাবি মাত্র। এ কথা সরকারি ভাবে বা দলীয় তরফে কেউ বিবৃতি দিয়ে জানাননি।

তৃণমূলের (TMC) এক শীর্ষ সারির নেতার কথায়, দিদি নম্বর ব্লক করে দিয়ে থাকলে বেশ করেছেন। এই যে এত মহিলা-সঙ্গ, এত এত বাড়ি, জমি, খামার বাড়ি, পুকুর, স্কুল— এ সব কি দিদি কে বলে করেছিলেন? এ বার যখন ধরা পড়েছেন, তখন নিজেকেই সামলাতে হবে। এমন নয় যে কেউ স্বাধীনতা আন্দোলন করছিলেন। এখন দল তাঁর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

তৃণমূলের জাগো বাংলা পার্থকে আর ‘মন্ত্রী’ লিখছে না, লিখছে না মহাসচিবও! বড় ইঙ্গিত মমতা-অভিষেকের

ইডির যে অ্যারেস্ট মেমো পাওয়া গিয়েছে তাতে দেখা যাচ্ছে পার্থ চট্টোপাধ্যায়কে সরকারিভাবে গ্রেফতার করা হয়েছে শুক্রবার গভীর রাত ১টা ৫৫ মিনিটে। ইডির মেমোয় লেখা রয়েছে, তার পর ভোর ২টো বেজে ৩৩ মিনিটে একবার মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেছিলেন পার্থ। কিন্তু তখন মুখ্যমন্ত্রী ফোন ধরেননি। তার পর ফের ৩টে বেজে ৩৭ মিনিটে ফোন করেন মমতাকে। এরপরে শনিবার সকাল ৯টা ৫৫ মিনিটে পার্থ পুনরায় মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন। কিন্তু কোনও বারই কোনও সাড়া পাননি। তবে অ্যারেস্ট মেমোয় যেটা দেখা যায়নি, তা হল এই তিনবার ফোন করার পরেই নাকি পার্থ চট্টোপাধ্যায়ের নম্বর ব্লক করে দেওয়া হয় মুখ্যমন্ত্রীর ফোন থেকে।

ভুবনেশ্বর এইমস থেকে মঙ্গলবার সকালেই পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কলকাতায় নিয়ে পৌঁছেছেন ইডি অফিসাররা। এয়ারপোর্ট থেকে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে সরাসরি সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়৷ এরপর সেখানেই দফায় দফায় শুরু হয় জিজ্ঞাসাবাদ। আপাতত ইডি হেফাজতেই থাকবেন প্রাক্তন শিক্ষা মন্ত্রী।

You might also like