Latest News

Partha Chatterjee: পার্থকে রক্ষাকবচ দিল না ডিভিশন বেঞ্চ, হাতে রইল সুপ্রিম কোর্ট

দ্য ওয়াল ব্যুরো: সিবিআইইয়ের থেকে রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে যে মামলা দায়ের করেছিলেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) তা খারিজ হয়ে গেল শুক্রবার।

তবে হাইকোর্টে ডিভিশন বেঞ্চে মামলা করার পাশাপাশি বৃহস্পতিবার সুপ্রিম কোর্টেও পৃথক ভাবে পিটিশন দাখিল করে রেখেছিলেন পার্থবাবু (Partha Chatterjee)। এখন নিশ্চিত ভাবেই সেদিকে চোখ থাকবে প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রীর।

এরমধ্যেই এদিন পার্থকে দ্বিতীয় বারের জন্য সিবিআই তলব করেছে বলে খবর। জানা গিয়েছে, আগামী সপ্তাহে তাঁকে ফের নিজাম প্যালেসে যেতে বলা হয়েছে। তারমধ্যেই হাইকোর্টের মামলা খারিজ হয়ে গেল। ফলে পার্থর রক্ষাকবচ পাওয়ার ক্ষেত্রে যে দুটি রাস্তা খোলা ছিল তারমধ্যে একটি বন্ধ হয়ে গেল এদিন। পড়ে রইল শুধু সুপ্রিম কোর্ট।

বুধবার আদালতের রক্ষাকবচের জন্য দিনভর চেষ্টা করেছিলেন পার্থবাবুর আইনজীবীরা। তবে শেষ পর্যন্ত বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ সেই আর্জি খারিজ করে দেয়। মামলা ফিরিয়ে দেয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চে। সেই সিঙ্গল বেঞ্চ নির্দেশ দেয়, পার্থকে সেদিনই হাজিরা দেওয়ার।

তারপর বৃহস্পতিবার বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে ফের মামলা দায়ের করেছিলেন পার্থ। সেইসঙ্গে পিটিশন দাখিল করে রেখেছেন শীর্ষ আদালতেও। এখন যদি সুপ্রিম কোর্ট পার্থ চট্টোপাধ্যায়কে রক্ষাকবচ না দেয় তাহলে সামনের সপ্তাহে ফের সিবিআই দফতরে যেতে হবে পার্থকে।

পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির হিসাব চাইল কলকাতা হাইকোর্ট, ফের জেরা শিগগির

You might also like