Latest News

পার্থর বুকে ব্যথা, শিল্পমন্ত্রীকে নিয়ে যাওয়া হচ্ছে এসএসকেএমে

দ্য ওয়াল ব্যুরো: সাড়ে ২৫ ঘণ্টা টানা জেরার পর গ্রেফতার করা হয় রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। তারপর বাড়ি থেকে সোজা নিয়ে যাওয়া হয় জোকার ইএসআই হাসপাতালে। সেখান থেকে ইডির কনভয় ব্যাঙ্কশাল কোর্টে যায়। সোমবার পর্যন্ত তাঁকে ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। কিন্তু তারপরেই অসুস্থ হয়ে পড়েন পার্থবাবু। তাই তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital)।

জানা গেছে, যখন ব্যাঙ্কশাল কোর্টে তাঁর শুনানি চলছে তখন মন্ত্রী পার্থ ছিলেন আদালতের জেলে। সূত্রের খবর, সেখানেই অসুস্থ বোধ করেন তিনি। বুকে ব্যথা অনুভব করেন। জানান তাঁর হার্টের সমস্যা হচ্ছে। শনিবার শুনানি চলাকালীন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী বিচারপতিকে জানান, জেরা চলাকালীনই অসুস্থ বোধ করেন মন্ত্রী। হাসপাতালে ভর্তিরও আবেদন জানানো হয়। তারপরেই আদালত তাঁর শারীরিক পরীক্ষার নির্দেশ দেয়। পাশাপাশি এও জানানো হয়েছে, আগামী সোমবারের শুনানিতে এসএসকেএম কর্তৃপক্ষ যেন এই সংক্রান্ত রিপোর্ট জমা দেয়। শুনানি শেষে তাই তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে এসএসকেএমে।

উল্লেখ্য, শুক্রবার সকালবেলা হঠাৎই শিক্ষামন্ত্রীর বাড়িতে হানা দেয় ইডি। শিক্ষা দুর্নীতি মামলার সূত্র ধরেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে যান আধিকারিকরা। একাধিক প্রশ্নের উত্তর খুঁজতে চলে টানা জিজ্ঞাসাবাদ। যখন নাকতলার বাড়িতে পার্থকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, তখনই তদন্তকারী অফিসারদের সামনে আসে বিস্ফোরক তথ্য। পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে আছে প্রচুর টাকা।

সেই সূত্র ধরেই অর্পিতার ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। বেরোয় নগদ ২০ কোটি টাকা। সঙ্গে লাখ লাখ টাকার গয়না ও কিছু গুরুত্বপূর্ণ নথি। তার ভিত্তিতেই টানা জেরা চলে। অবশেষে আজ সকাল দশটা নাগাদ গ্রেফতার করা হয় পার্থকে। এদিকে অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করা হয়েছে। ইডি সূত্রে খবর, অনেক প্রশ্নের উত্তরে গরমিল থাকায় এই গ্রেফতারি।

গতকাল যখন নাকতলার বাড়িতে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল তখনই তিনি অসুস্থ হয়ে পড়েন। বাড়িতে আসেন চিকিৎসকেরা। এদিন গ্রেফতারের পরেও তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল জোকার ইএসআইতে। সেখানে প্রায় দেড় ঘণ্টা মেডিক্যাল পরীক্ষা চলে তাঁর। কিছুটা সুস্থ হওয়ার পরেই আদালতে নিয়েও যাওয়া হয়। এবার সেখান থেকেই ইডির কনভয় ছুটল এসএসকেএমের দিকে।

আরও পড়ুন: অর্পিতার পৈতৃক বাড়িতে এসেছিলেন রামকৃষ্ণ পরমহংস, মুখার্জি পরিবারকে লোকে একডাকে চেনে!

You might also like