Latest News

সুভাষ ভৌমিকের নামকরণে নিউ আলিপুরে পার্ক, ইস্টবেঙ্গল দিল পাঁচ লাখ

দ্য ওয়াল ব্যুরো: যা ভাবা গিয়েছিল, সেটি দেখা গেল না। মোহনবাগান প্রয়াত কোচ সুভাষ ভৌমিকের নামে সেরা স্ট্রাইকারের ট্রফি ঘোষণা করেছে। ইস্টবেঙ্গল ছিল সুভাষের মাদার ক্লাব। কিন্তু লাল হলুদ ক্লাব শুধুমাত্র পাঁচ লক্ষ টাকা তাঁর পরিবারকে অর্থ সহায়তা ছাড়া কিছু করল না। যদিও ক্লাবের তরফ থেকে কেন্দ্র সরকারের ক্রীড়া দপ্তরকে প্রস্তাব দেওয়া হয়েছে, যাতে মরণোত্তর দ্রোনাচার্য্য পুরস্কার দেওয়া হোক।

লাল হলুদের ক্লাবের পক্ষ থেকে অবশ্য ব্যবস্থা ভাল নেওয়া হয়েছে স্মরণসভায়। কেরল থেকে এসেছিলেন আইএম বিজয়ন। তিনিও সুভাষ নিয়ে স্মৃতিচারণা করেছেন। এছাড়াও অনুষ্ঠানে ছিলেন মেয়র ফিরহাদ হাকিম। তিনি ঘোষণা করেছেন, নিউ আলিপুরে সুভাষের যেখানে বাড়ি ছিল, সেখানে একটি পার্কের নামকরণ হবে।

এদিকে, সুভাষের জীবনাবসানের পরে তাঁর আত্মজীবনী ‘গোল’ আত্মপ্রকাশ পেতে চলেছে। এদিন অনুষ্ঠানে সুভাষের অভিন্নহৃদয় বন্ধু পণ্ডিত অজয় চক্রবর্তী ও প্রাক্তন নামী গোলরক্ষক ভাস্কর গঙ্গোপাধ্যায়ের হাত দিয়ে ওই বইয়ের মলাটা খোলা হয়েছে। আনুষ্ঠানিক সূচনা হবে বুধবার বাইচুং ভুটিয়া ও বিজয়নের উপস্থিতিতে।

সুভাষের পরিবার হাজির ছিল অনুষ্ঠানে। প্রাক্তন ফুটবলাররা প্রায় সবাই সুভাষ নিয়ে তাঁদের বক্তব্য রেখেছিলেন। পরে সুভাষের পছন্দের দুটি গান পরিবেশন করেন গায়ক রূপঙ্কর বাগচী।

এদিকে, আরও এক প্রাক্তন নামী তারকা সুরজিৎ সেনগুপ্তের শারীরিক অবস্থা ভাল নয়। তাঁর বুকে সংক্রমণ রয়েছে। এদিনই তাঁকে ভেন্টিলেশন থেকে বের করার কথা ছিল। কিন্তু সেটি করা যায়নি। যদিও ভেন্টিলেশন ওয়ান থেকে দুইয়ে স্থানান্তরিত করা হয়েছে।

আজ যে মেডিকেল বুলেটিন দেওয়া হয়েছে, তাতে রয়েছে, ভেন্টিলেশনের সাহায্যে সুরজিতের শরীরে অক্সিজেনের মাত্রা ৯৪ থেকে ৯৫ শতাংশের মধ্যে থাকছে। কম শক্তিশালী ভেসোপ্রেসার সাপোর্টের মাধ্যমে তাঁর রক্তচাপ নিয়ন্ত্রণ করা হচ্ছে।

ডাক্তার অজয় কৃষ্ণ সরকারের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে সুরজিতের। এ ছাড়াও তাঁর দেখভাল করছেন বিভিন্ন হৃদরোগ বিশেষজ্ঞ, পালমোনোলজিস্ট এবং অন্যান্যরা।

 

You might also like