Latest News

আমাদের ছেলে মিরাজ রাঠোর, বায়ুসেনার সম্মানে সন্তানের এমনই নাম রাখলেন আজমীরের দম্পতি

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় বায়ুসেনাকে সম্মান জানাতে, সদ্যোজাত পুত্রসন্তানের নাম মিরাজ রাখলেন মা-বাবা! বুধবার রাজস্থানের আজমীরের এই ঘটনায় প্রশংসার ঢল নেমেছে সোশ্যাল মিডিয়ায়।

২৬ তারিখে পুত্র সন্তানের জন্ম দেন শ্রীমতি রাঠোর। ওই দিনই ভোর রাতে পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে ঢুকে এয়ার স্ট্রাইক চালায় ভারতীয় বায়ুসেনা। ১২ দিন আগে কাশ্মীরের পুলওয়ামায় সেনাবাহিনীর কনভয়ে আত্মঘাতী জইশ জঙ্গি হানায় ৪৪ জন সেনা মারা যাওয়ার ঘটনায় প্রত্যাঘাত হানতেই ২৬ তারিখের এয়ার স্ট্রাইক হয়েছিল।

সূত্রের খবর, এই হামলা করা হয় বায়ুসেনার মিরাজ যুদ্ধবিমান দিয়ে। হামলায় খতম হয়েছে প্রায় সাড়ে ৩০০ জঙ্গি। নিশ্চিহ্ন হয়ে গিয়েছে জইশের একাধিক শিবির। এই খবরে স্বাভাবিক ভাবেই শান্তির শ্বাস ফেলেছে বহু ভারতবাসী। সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে বায়ুসেনার প্রতি অভিনন্দনে। এর মধ্যেই নতুন ভাবে সম্মান জানালেন আজমীরের রাঠোর দম্পতি।

নবজাতকের বাবা এসএস রাঠোর বলেন, “আমাদের ছেলের নাম মিরাজ রাঠোর। ওর জন্মের দিনেই মিরাজ হানায় খতম হয়েছে অসংখ্য পাক জঙ্গি। সাফল্য পায় ভারতীয় সেনা। ওঁদের সাহসিকতাকে সম্মান জানাতেই নিজের ছেলের নাম রাখলাম ওদের সাফল্য এনে দেওয়া বিশেষ অস্ত্রটির নামে। মিরাজ। ওর নামের মধ্যে দিয়েই জ্বলজ্বল করবে এ দেশের গর্ব। আমরা এটাও আশা করছি, ও বড় হয়ে সেনাবাহিনীতে যোগ দিয়ে দেশের সেবা করবে বীর জওয়ানদের মতোই।”

You might also like