Latest News

লড়ছিলেন রিচাই, পাক বোলারদের দাপটে এশিয়া কাপে হার মান্ধানাদের

দ্য ওয়াল ব্যুরো: এশিয়া কাপে (Asia Cup) হার ভারতের (India Vs Pakistan)। মহিলাদের ক্রিকেটে টানা জয় পাচ্ছিলেন হরমনপ্রীতরা। কিন্তু শুক্রবার বাংলাদেশের সিলেটে পাক দলের কাছে ১৩ রানে হারলেন ভারতের (India) মেয়েরা।

পাক (Pakistan) দলের ১৩৭/৬-র বিনিময়ে ভারতীয় দল ১২৪ রানে অলআউট হয়ে গিয়েছে। দু’বল আগেই ভারতীয় ইনিংস শেষ হয়ে যায়।

ম্যাচের নানা ঘটনার সমারোহ।

ভারতের হয়ে এদিন বাঘা বাঘা ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও শেষদিকে নেমে রিচা ঘোষ টেনেছেন দলকে। রিচা করেন ১৩ বলে ২৬ রান, যার মধ্যে রয়েছে তিনটি বাউন্ডারি ও একটি চার। রিচা এই ম্যাচেই পাক ব্যাটিং ইনিংসের সময় সানস্ট্রোকে আক্রান্ত হন। তিনি সাজঘরে সেইসময় ফিরে গেলেও পরে ব্যাটিং করতে আসেন।

এশিয়া কাপের ম্যাচে শুক্রবার পাকিস্তান মহিলা দল টসে জিতে প্রথমে ব্যাটিং করে তোলে ১৩৭/৬। পাক দলের হয়ে নিদা দার ৩৭ বলে ৫৬ রান করেন। বিসমা মারুফ করেন ৩২ রান। বাকিরা তেম কেউ সফল নন।

ভারতীয় দলের বোলারদের মধ্যে সফল দীপ্তি শর্মা, তিন উইকেট পেয়েছেন ২৭ রানে। দুই উইকেট নেন পূজা বস্ত্রকার। একটি উইকেট নিয়েছেন রেনুকা সিং।

আচমকা সানস্ট্রোকে মাঠের বাইরে রিচা, ভারত-পাক ম্যাচে বাড়ছে উত্তেজনা

ভারতীয় দলের হয়ে ওপেনারদ্বয় মেঘনা (১৫) ও স্মৃতি মান্ধানা (১৭) ব্যর্থ হয়েছেন। এশিয়া কাপে ভারতের সফল ব্যাটসম্যান জেমাইমা রডরিগেজও রান পাননি। তিনি করেন দুই রান। ৬৫ রানে পাঁচ উইকেট পড়ে যায়। সাত নম্বরে ব্যাট করতে এসে দলের অধিনায়িকা হরমনপ্রীত কাউর করেছেন ১২ রান। দীপ্তি শর্মা ফেরেন ১৬ রানে। পাক বোলারদের দাপটে মাথা তুলে দাঁড়াতে পারেননি ভারতীয় তারকারা। পাক বোলারদের মধ্যে সফল হয়েছেন সাদিয়া ইকবাল (২/২৪), নিদা দার (২/২৩) ও নাসরা সান্ধু (৩/৩০)।

শেষ ছয় ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ৬১ রান। ভারতকে টানছিলেন রিচা, কিন্তু তিনি আউট হতেই বিপাকে পড়ে যায় দল। দলের টেলএন্ডাররা ব্যর্থ হয়েছেন বলেই পাক দলের জয়টা মসৃণ হল।

You might also like