Latest News

ভারতে ব্লক করা হল পাকিস্তান সরকারের টুইটার হ্যান্ডেল, কী বলছে দিল্লি

দ্য ওয়াল ব্যুরো: পাকিস্তান সরকারের (Pakistan Government) অফিসিয়াল টুইটার হ্যান্ডেল ভারতে নিষিদ্ধ (Banned) করা হয়েছে। টুইটার জানিয়েছে, ভারত সরকারের (India) আইনি দাবি মেনে এই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। টুইটারের এই পদক্ষেপের ফলে এখন পাকিস্তান সরকারের @GovtofPakistan-এর এই অ্যাকাউন্টের কোনও টুইট ভারতে দেখা যাবে না। নিরাপত্তার স্বার্থে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে।

টুইটারের নীতি হল, এই ব্যাপারে তারা প্রতিটি দেশের নিজস্ব আইনি ব্যবস্থা ও নির্দেশ মেনে কাজ করবে। দিল্লির সরকারি সূত্রে বলা হয়েছে, এমন সিদ্ধান্তের বিশদ ব্যাখ্যা দেওয়া হয়নি। বলা হয়েছে, নিরাপত্তাজনিত কারণে এমন পদক্ষেপ করা হয়েছে।

ষষ্ঠীর সকালে বন্ধ ফ্ল্যাটে বৃদ্ধের দেহ উদ্ধার! পাটুলিতে শোকের ছায়া

কেন্দ্রীয় সরকার তিন দিন আগে উগ্র ইসলামিক সংস্থা পিএফআইয়ের উপর পাঁচ বছরের নিষেধাজ্ঞা আরোপ করেছে। ওই সংগঠনের টুইটার অ্যাকাউন্টও নিষিদ্ধ করা হয়েছে। গত সপ্তাহে ইডি এবং এনআইএ যৌথভাবে পিএফআই-এর বেশ কয়েকটি জায়গায় অভিযান চালায়। সংগঠনের অফিস থেকে সন্ত্রাসবাদী সংগঠন আল কায়দা এবং অন্যান্য জঙ্গি সংগঠনের সঙ্গে পিএফআই-এর যোগসূত্রের প্রমাণ পেয়েছে দুই তদন্তকারী সংস্থা। মনে করা হচ্ছে, পিএফআই বিরোধী অভিযান নিয়ে পাকিস্তান সরকার অপপ্রচার চালাতে পারে ধরে নিয়ে তাদের টুইটার অ্যাকাউন্ট ভারতে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে নয়া দিল্লি।

টুইটার নিজেও প্রতিমাসে এই ধরনের পদক্ষেপ করে থাকে। নির্দেশিকা লঙ্ঘনের জন্য তারা ৪৫ হাজার ১৯১ জন ভারতীয় ব্যবহারকারী অ্যাকাউন্ট জুলাই মাসে ব্লক করেছে। এই ব্যাপারেও ভারত সরকারের নির্দেশিকা মেনে পদক্ষেপ করে থাকে তারা।

You might also like