Latest News

পাকিস্তান থেকে আসা ডাক্তাররাও পাবেন ভারতে প্র্যাকটিসের সুযোগ, সিদ্ধান্ত ন্যাশনাল মেডিকেল কমিশনের

দ্য ওয়াল ব্যুরো: পাকিস্তান (Pakistan) থেকে ভারতে (India) আসা ডাক্তারদের (Doctor) প্র্যাকটিস (Practice) করার অনুমতি দিল ন্যাশনাল মেডিকেল কমিশন (NMC)। ২০১৪ সালের ৩১ ডিসেম্বরের আগে যাঁরা ভারতে এসে নাগরিকত্ব নিয়েছেন তাঁরাই এই সুবিধা পাবেন বলে জানিয়েছে কমিশন।

আন্ডার গ্র্যাজুয়েট মেডিকেল এডুকেশন বোর্ড শুক্রবার একটা নোটিশ দিয়ে আবেদনপত্র পূরণ করার কথা জানিয়েছে। আবেদন পত্র থেকে হবে প্রথম পর্বের বাছাই। এরপর বাছাই করা ডাক্তারদের মধ্যে একটি পরীক্ষার মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

 চলতি বছরের জুন মাসে এনএমসির একটি দল পাকিস্তান থেকে আসা এ দেশের নাগরিকদের ডাক্তারি প্র্যাকটিস করার জন্য একটি নির্দেশিকা তৈরি করে।

কমিশনের নির্দেশিকা অনুসারে, পাকিস্তান থেকে আসা ডাক্তার, যাঁরা এই দেশে প্র্যাকটিস করতে চাইছেন, তাঁদের ডাক্তারের ডিগ্রী থাকতে হবে। পাকিস্তানে ডাক্তারি প্র্যাকটিসের অভিজ্ঞতাও থাকতে হবে।   

আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৫ সেপ্টেম্বর। আবেদনের সম্পূর্ণ পদ্ধতি অনলাইনেই সম্পন্ন করতে হবে। আবেদনপত্রের লিঙ্ক পাওয়া যাবে এমএনসি-র ওয়েবসাইট থেকে।

এই পরীক্ষায় যে সকল ডাক্তাররা উত্তীর্ণ হবেন তাঁদের ভারত সরকার আজীবন ডাক্তারি প্র্যাক্টিস করার লাইসেন্স দেবে বলেও জানিয়েছে এমএনসি।

পাহাড়ের মন্দিরে ঠাকুর তুললেন মুসলিমরা, অনন্য নজির কাশ্মীরের গ্রামে

You might also like