Latest News

ফের চালু কলকাতা–ঢাকা বাস, পদ্মাসেতুর জন্য সময় লাগছে ৪ ঘণ্টা কম

দ্য ওয়াল ব্যুরো:‌ আড়াইবছর পর ফের চালু হয়েছে কলকাতা–ঢাকা বাস পরিষেবা ‘‌সৌহার্দ্য’‌। শ্যামলী যাত্রী পরিবহণের তরফে জানানো হয়েছে, বাংলাদেশে সদ্য উদ্বোধন হওয়া পদ্মা সেতুর (Padma Setu) ওপর দিয়েই ছুটবে ওই বাস। নতুন ওই সেতুর জন্য কলকাতা থেকে ঢাকা যেতে সময় অন্তত চারঘণ্টা কম লাগবে। আগে সময় লাগত প্রায় ১২ ঘণ্টা। এখন লাগছে ৮–৯ ঘণ্টা।

প্রতি সোম, বুধ ও শুক্রবার সকাল সাতটায় সল্টলেকের করুণাময়ী বাস টার্মিনাল থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবে শ্যামলী যাত্রী পরিবহণের ওই বাস। (Padma Setu) মঙ্গল, বুধ ও শুক্রবার ঢাকার কমলাপুরের বিআরটিসি বাস টার্মিনাল থেকে ছাড়া হবে কলকাতার জন্য। ভাড়া ১ হাজার ৪০০ টাকা। অনলাইনে সহজেই টিকিট বুকিংয়ের ব্যবস্থা রয়েছে। কোনও সমস্যা হলে সংস্থার অফিসে ফোন করেও টিকিট সংক্রান্ত খোঁজখবর নেওয়া যাবে।

১৯৯৯ সালে প্রথম শুরু হয় কলকাতা–ঢাকা বাস পরিষেবা ‘সৌহার্দ্য’। করোনার জন্য প্রায় আড়াইবছর বন্ধ থাকার পর ফের চালু হচ্ছে পরিষেবাটি ৷ এতদিন পরিষেবাটি বন্ধ থাকায় সমস্যায় পড়‌ছিলেন অনেকেই। জানা গেছে, কবে নাগাদ বাস চালু করা যাবে, সে বিষয়ে মতামত চেয়ে রাজ্যের পরিবহন দফতরে একটি চিঠি পাঠিয়েছিল শ্যামলী যাত্রী পরিবহণ। সম্প্রতি বাস চালানোর বিষয়ে সম্মতি পাওয়া গেছে। তারপরই চালু হয়েছে পরিষেবা। তবে বাসভাড়া একই রাখা হয়েছে।

মমতার সভায় ফের চাকরিপ্রার্থীদের বিক্ষোভ, দিদি বললেন ‘বিকাশবাবুদের গিয়ে বলুন!’

You might also like