Latest News

Optical Illusion: এই ছবিতেই নাকি লুকিয়ে ৯টা মুখ! খুঁজে পেলেন? রইল তাদের হদিশ

দ্য ওয়াল ব্যুরো: ছবির মধ্যে অনেক ছবি! কিংবা একটি ছবির মধ্যে লুকিয়ে থাকে নানান গল্প। খুঁজে বার করতে হবে আপনাকেই। আপনি কি পারছেন? উত্তরের মধ্যে দিয়েই বোঝা যাবে আপনার ব্যক্তিত্ব। একেই বলে অপটিক্যাল ইলিউশন (Optical Illusion)। সোশ্যাল মিডিয়ায় প্রায় প্রতিদিনই এমন নানা ছবি ভাইরাল (Viral) হয়। মানুষও মেতে থাকেন এইসব নিয়েই।

মন বিশেষজ্ঞরা বলেন, এই অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) মাধ্যমে কোন ব্যক্তির মনের গভীরে পৌঁছে যাওয়া যায়। পাওয়া যায় সেই ব্যক্তির চরিত্র বা ব্যক্তিত্বের আভাস। এমনকিছু অপটিক্যাল ইলিউশন সামনে আসে যা থেকে এক নজরে সঠিক উত্তর খুঁজে পাওয়া কঠিন! কেউ কেউ আবার সহজেই পৌঁছে যায় সঠিক উত্তরে। আবার কেউ কেউ তা খুঁজতে মাথার ঘাম পায়ে ফেলেন।

সম্প্রতি এমনই এক ছবি সামনে এসেছে। চিত্রটিকে এক নজরে দেখলে বোঝা যায় জেনারেলের এক পারিবারিক ছবি। কিন্তু এর মধ্যেই আছে টুইস্ট। আপনার কাজ হল ওই ছবির মধ্যে লুকিয়ে থাকা একাধিক মুখ খুঁজে বার করা। মেক্সিকান শিল্পী, অক্টাভিও ওকাম্পো দ্বারা তৈরি করা এই অপটিক্যাল ইলিউশনটি বেশ সাড়া ফেলেছে নেট দুনিয়ায়।

দেখা যাক কয়টা মুখ খুঁজে পাওয়া যায়? (Optical Illusion)

ছয়টা, সাতটা, আটটা না নয়টা— কতগুলো মুখ আপনি দেখতে পাচ্ছেন এই ছবিতে? তার ওপরই আপনার ব্যাক্তিত্ব বিশ্লেষণ করছেন বিশেষজ্ঞরা। আসুন এবার জেনে নেওয়া যাক আপনার ব্যক্তিত্ব কেমন?

যদি আপনি প্রথমেই ছয়টি মুখ খুঁজে পান তাহলে আপনি কেমন? বিশেষজ্ঞদের মতে, আপনার পর্যবেক্ষণ ক্ষমতা ভাল তবে খুবই সাধারণ। এবার যদি আপনি সাতটি মুখ খুঁজে পান তাহলে আপনার পর্যবেক্ষণ ক্ষমতা গড়ের ওপর বেশ ভালই। আর যদি আটটি মুখ দেখতে পান তাহলে আপনি একজন ব্যক্তি হিসেবে খুব ভাল পর্যবেক্ষক এবং তা নিয়ে আপনার গর্ব করা উচিত।

সর্বশেষ, আপনি যদি সব কটা মুখই অর্থাৎ নয়টি মুখই খুঁজে পান তাহলে আপনার অসাধারণ পর্যবেক্ষণ ক্ষমতা আছে। আপনি একজন সৃজনশীল ব্যক্তি এবং সেই সঙ্গে আশ্চর্যজনক অন্তর্দৃষ্টি রয়েছে আপনার মধ্যে।

এখন দেখা যাক এই মুখগুলো কোথায় অবস্থিত। প্রথম মুখটি জেনারেলের স্পষ্ট মুখ। জেনারেলের মুখে মোট তিনটি মুখ। প্রথমটি বৃদ্ধের, দ্বিতীয়টি মহিলার এবং তৃতীয়টি মহিলার বাহুতে থাকা শিশুটির। যেখানে কাক বসে আছে সেখানে চারটি মুখ অবস্থিত। এবং শেষ মুখটি যেখানে ওই কাক এবং চারটি মুখ যেখানে আছে তার ঠিক বিপরীতে আছে। মিলল তো নয়টি মুখ? খুঁজে পেলেন আপনি?

মাতাল বর বিয়ে করতে আসেনি ঠিক সময়ে, রাগে তাঁর আত্মীয়ের গলায় মালা দিলেন কনে

You might also like