Latest News

Optical Illusion: এই ছবিতে লুকিয়ে আছে বেড়াল! খুঁজতে গেলে চোখ ধাঁধিয়ে যাবে

দ্য ওয়াল ব্যুরো: ছবির ধাঁধা নিয়ে সময় কাটাতে অনেকেই ভালোবাসেন। নতুন নতুন এমন ছবির ধাঁধা বা অপটিক্যাল ইলিউশনের (Optical illusion) খোঁজ চালাতেও দেখা যায় উৎসাহী ব্যক্তিদের। একটি ধাঁধা নিয়ে ঘণ্টার পর ঘণ্টা সময় যে কীভাবে বেরিয়ে যায় তা অনেকেই বুঝে উঠতে পারেন না। সম্প্রতি এমনই এক অপটিক্যাল ইলিউশন (Optical illusion) নেট পাড়ায় ঝড় তুলেছে।

মস্তিষ্ক ও দৃষ্টির সর্বোত্তম ব্যবহার করেও অনেক সময় সেই ধাঁধার উত্তর পাওয়া সম্ভব হয় না। আবার অনেকেই সহজেই খুঁজে নেন সেই উত্তর। সুডোকু বা শব্দছক করার নেশার মতই এখন মানুষ এই অপটিক্যাল ইলিউশনের (Optical illusion) দিকে ঝুঁকছেন।

এবার আসা যাক সম্প্রতি ভাইরাল হওয়া এমনই এক অপটিক্যাল ইলিউশনের কথায়। Reddit-এ প্রকাশিত এই অপটিক্যাল ইলিউশন আপনাকে চমক দিতে বাধ্য। ছবির মধ্যে আপনাকে খুঁজে বের করতে হবে একটি বিড়ালকে!

এই অপটিক্যাল ইলিউশন আপনার কাছে একটি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে, যেখানে চোখের সামনে লুকিয়ে থাকা বিড়ালকে খুঁজে বার করার। কিন্তু তারপরেও অনেকেই বিড়ালের সন্ধানে মাথার ঘাম পায়ে ফেলছেন।

Image - Optical Illusion: এই ছবিতে লুকিয়ে আছে বেড়াল! খুঁজতে গেলে চোখ ধাঁধিয়ে যাবে

এবার দেখা যাক আপনি কী খুঁজে পেলেন বিড়ালটিকে? (Optical Illusion)

বিশেষজ্ঞদের মতে, যাঁরা একবারেই খুঁজে পাচ্ছেন তাঁদের দৃষ্টিশক্তি অত্যন্ত প্রখর। সঙ্গে পর্যবেক্ষণ ক্ষমতাও খুবই ভাল। কিন্তু যাঁরা পাননি তাঁদের হতাশ হওয়ার কোনো কারণ নেই। একটু সাহায্য করলে আপনি খুঁজে বাড়তে পারবেন কাঠের স্তূপের মধ্যে লুকিয়ে থাকা বিড়ালটিকে।

এবার আপনি ছবির মাঝ বরাবর তাকান। দেখতে পাবেন একটি বেড়া আছে। সেই বেড়ার সামনে দু’দিকে কাঠের স্তূপ আছে। আপনার বাঁ দিকে কাঠের স্তূপের ওপরের দিকে ভাল করে তাকান। প্রয়োজনে ছবিটি জুম করে নিন। দেখতে পাবেন ওই স্তূপের মধ্যেই শুয়ে আছে বিড়ালটি। আসলে, কাঠের রঙের সঙ্গে বিড়ালের গায়ের রঙ এমনভাবে মিশে গেছে যে আপনাকে সেটি খুঁজে পেতে বেগ পেতে হবে। এবার দেখতে পেলেন তো বিড়ালটিকে?

সিকিউরিটি গার্ডের মাথা কাটা নাকি! ছবি দেখে আঁতকে উঠছেন সকলে, জুম করতেই…

You might also like