Latest News

Optical Illusion: এই জঙ্গলে হাতি লুকিয়ে আছে! খুঁজে দেখুন তো একবার

দ্য ওয়াল ব্যুরো: নেট দুনিয়ায় দাপিয়ে বেড়াচ্ছে অপটিক্যাল ইলিউশন বা ছবির ধাঁধা। মানুষের সময় কাটানোর অন্যতম মাধ্যম এই অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) যেমন আপনার পর্যবেক্ষণ ক্ষমতার পরীক্ষা নেন, তেমনই বিচার্য হয়ে ওঠে আপনার ব্যক্তিত্ব।

বিশেষজ্ঞদের মতে কিছু কিছু ছবির ধাঁধার মধ্যেই লুকিয়ে থাকে আপনার ব্যক্তিত্ব। আবার কিছু ধাঁধা হয় শুধুই মনোরঞ্জনের জন্য। তবে সবক্ষেত্রেই এই অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) আপনার কাছে চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়। কারণ আপনার পর্যবেক্ষণ ক্ষমতার ওপরই নির্ভর করে থাকে আপনার ধাঁধার উত্তর।

ছবির মধ্যেই লুকিয়ে থাকে আরেকটি ছবি। আপনার কাজ থাকে ওই লুকিয়ে থাকা ছবিটাকেই খুঁজে বের করা। আবার কিছু ক্ষেত্রে ছবিতে যা দেখা যায়, আর তার মধ্যে লুকিয়ে থাকা অর্থ সম্পূর্ণ ভিন্ন হয়। ওই লুকিয়ে থাকা অর্থ খুঁজে বার করাই আপনার পরীক্ষা (Optical Illusion)।

সম্প্রতি এমনই এক অপটিক্যাল ইলিউশন ভাইরাল হয়েছে নেট পাড়ায়। নেটিজেনরা ব্যস্ত হয়ে উঠেছেন এই ছবির ধাঁধা খুঁজতে। আপনি যে ছবিটি দেখতে পাচ্ছেন তার মধ্যেই লুকিয়ে আছে একটি আস্ত হাতি! অবাক হলেন? না সত্যিই এই জঙ্গলের মধ্যে এক জায়গায় লুকিয়ে আছে এক দাঁতাল।

টিকটক স্টার হেক্টিক নিক এই অপটিক্যাল ইলিউশনটি শেয়ার করেন। তাঁর দাবি, “মাত্র এক শতাংশ মানুষ এই ছবির মধ্যে লুকিয়ে থাকা হাতিকে খুঁজে পেয়েছেন।” তবে অনেকেই জানিয়েছেন হাতি খুঁজে পাওয়া যাচ্ছে না।

আপনি কি খুঁজে পেলেন? আপনার খোঁজার সুবিধার জন্য রইল কিছু টিপস। আশা করা যায় আপনি উত্তর পেয়ে যাবেন। প্রথমেই আপনি গাছগুলোর দিকে ভাল করে তাকান। লুকিয়ে থাকা হাতির দাঁত ও পা ভেসে উঠবে আপনার চোখের সামনে। সেই ছবিতেই হাতির শুঁড়টি গাছের মতো দেখতে। এবার ঠিক খুঁজে পেয়ে যাবেন আপনি হাতিটিকে।

চুপিসারে ট্রাফিক নিয়ম ভাঙছে একটা গাড়ি! খুঁজে পেলেন?

You might also like