Latest News

Optical Illusion: চুপিসারে ট্রাফিক নিয়ম ভাঙছে একটা গাড়ি! খুঁজে পেলেন?

দ্য ওয়াল ব্যুরো: ব্যস্ততার মধ্যেও মানুষ একটু সময় পেলেই ঘুরে আছে সোশ্যাল মিডিয়ার অন্তরে। উঁকিঝুঁকি মারে নতুন কিছুর সন্ধানে। আর যদি খুঁজতে খুঁজতে চোখে পড়ে যায় কোনও শব্দের ধাঁধা বা অপটিক্যাল ইলিউশন (Optical Illusion), তাহলেই হয়েছে। কী করে যে আপনার সময় কেটে যাবে আপনি বুঝতেও পারবেন না।

অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) এখন নতুন করে মানুষের মনে উন্মাদনা সৃষ্টি করছে। প্রতিদিনই কোনও না কোনও নতুন নতুন এমন অপটিক্যাল ইলিউশন ছড়িয়ে পড়ে নেট পাড়ায় যা ব্যবহারকারীদের পর্যবেক্ষণ ক্ষমতাকে চ্যালেঞ্জ করে।

অনেক সময়েই আপনি যা ছবিতে দেখছেন অন্য একজন তা দেখছেন না। কেন? কারণ আপনি আপনার পর্যবেক্ষণ ক্ষমতা দিয়ে ছবিটি বিচার করছেন। কিন্তু আপনার সঙ্গে ওপর জনের পর্যবেক্ষণ ক্ষমতা এক হবে না। তাই দু জনের দেখার মধ্যে পার্থক্য থাকছে।

এই পার্থক্যই বলে দেবে আপনার দৃষ্টি শক্তি ক্ষমতা। ছবির মধ্যে লুকিয়ে থাকা ধাঁধার উত্তর খুঁজতে গিয়ে অনেকেই তা সহজে পেয়ে যান, আবার অনেকেই সেই উত্তর পেতে মাথার ঘাম পায়ে ফেলেন। তেমনই এক অপটিক্যাল ইলিউশন সম্প্রতি নেট পাড়ায় ছড়িয়ে পড়েছে।

কফির বীজের ভিড়ে লুকিয়ে ওটা কার মুখ! তিন সেকেন্ডে খুঁজে পেলে রয়েছে চমক

আসা যাক নতুন অপটিক্যাল ইলিউশনটিতে। ছবিতে দেখা যাচ্ছে সারি সারি গাড়ি আছে। এই ছবির মধ্যে থেকেই আপনাকে খুঁজে বার করতে হবে কোন গাড়িটি ট্রাফিক আইন ভঙ্গ করছে?

এত গাড়ির মধ্যেই আপনি হারিয়ে ফেলবেন কোন গাড়িটি ট্রাফিক নিয়ম ভাঙছে। কারণ এক ঝলকে দেখে মনে হবে সব গাড়ি নিয়ম বেঁধে চলছে। কিন্তু এর মধ্যেই লুকিয়ে থাকছে একটি গাড়ি যা ট্রাফিক আইন মানছে না।

কী খুঁজে পেলেন? আপনি যদি এখনও খুঁজে না পান তবে আপনাকে সাহায্য করা যাক। ছবির দিকে তাকালেই আপনি যে জিনিসটা লক্ষ্য করবেন তা হল গাড়ির রঙ বা গাড়ির দিশা। কিন্তু আপনি এখানেই ভুল করবেন। যেহেতু ট্রাফিক আইন ভঙ্গের কথা বলা হচ্ছে তাই আপনাকে লক্ষ্য রাখতে হবে গাড়ির হেডলাইটের দিকে।

আপনি লক্ষ্য করুন যে গাড়ি গুলো আপনার স্ক্রিনে ডান দিক থেকে বাম দিক মুখী সেই গাড়ি গুলোর সারির মধ্যে তৃতীয় বা শেষ সারির দিকে লক্ষ্য করুন। আপনার স্ক্রিনের বাঁ দিক থেকে তিন নম্বর গাড়িটির দিকে লক্ষ্য করুন। দেখতে পাবেন গাড়ির ব্যাক লাইট জ্বললেও হেডলাইট জ্বলছে না। এবার বাকি গাড়িগুলোর দিকে চেয়ে দেখুন সব গাড়িতেই ব্যাক ও ফ্রন্ট দুই লাইটই জ্বলছে সঠিক নিয়ম অনুসারে।

এখনও যদি আপনি বুঝতে না পারেন তাহলে নীচে রইল আপনার জন্য উত্তর—

Image - Optical Illusion: চুপিসারে ট্রাফিক নিয়ম ভাঙছে একটা গাড়ি! খুঁজে পেলেন?

ভুঁড়ি বাড়ছে? দিনে মাত্র কয়েক মিনিট এই ব্যায়ামেই ঝরবে মেদ

You might also like