Latest News

অপারেশন বিমানবন্দর! দিল্লিতে ২৮ কোটির ঘড়ি, মুম্বইয়ে ১০০ কোটির হেরোইন উদ্ধার

দ্য ওয়াল ব্যুরো: এমন ঘড়ি ভারতে কেন গোটা বিশ্বে আছে মাত্র ১৮টি। এমন একটি দুর্লভ ঘড়ির একটির দামই ২৭ কোটি! হিরে ও সোনা দিয়ে তৈরি জ্যাকব এন্ড কো লিমিটেডের ( Jacob & Co watch) একটি ঘড়ি নিয়ে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে নেমেছিল এক ব্যক্তি! কিন্তু আর বাড়ি ফেরা হল না, বিমানবন্দর থেকে সোজা ঠাঁই হল শ্রীঘরে। এদিকে মুম্বই বিমানবন্দরে বাজেয়াপ্ত হল প্রায় ১৬ কেজি হেরোইন। যার বাজার মূল্য ১০০ কোটিরও বেশি। বলা চলে, অপারেশন বিমানবন্দর (Operation Airport)।

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (Delhi’s Indira Gandhi International airport) বাজেয়াপ্ত করা হয়েছে ৭টি ঘড়ি। তার মধ্যে পাঁচটি রোলেক্স, পিয়াগেট লাইমলাইট স্টেলা এবং একটি জ্যাকব এন্ড কো লিমিটেডের ঘড়ি। এছাড়াও একটি আইফোন প্রো ১৪ বাজেয়াপ্ত করা হয়েছে।

Image - অপারেশন বিমানবন্দর! দিল্লিতে ২৮ কোটির ঘড়ি, মুম্বইয়ে ১০০ কোটির হেরোইন উদ্ধার

দিল্লি বিমানবন্দরে কাস্টমস বিভাগের এক কর্তার কথায়, বাণিজ্যিক ও বিলাসবহুল দ্রব্যের বাজেয়াপ্ত করার ইতিহাসে একযোগে এতবড় উদাহরণ খুবই কম আছে। এদিন যা বাজেয়াপ্ত হয়েছে তা ৬০ কেজি সোনা বাজেয়াপ্ত সমতুল্য।

সন্দেহ করা হয় হচ্ছে, চোরাই মাল পাচারের উদ্দেশ্য নিয়েই ওই ভারতীয় দুবাই থেকে দিল্লি এসেছে। তার সঙ্গে থাকা সম্পদের কোনও বৈধ প্রমাণ দেখাতে পারেনি সে। বর্তমানে ওই ব্যক্তিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, মুম্বই বিমানবন্দরে ১০০ কোটির হেরোইন উদ্ধার করা হয়েছে। প্রায় ১৬ কেজি নিষিদ্ধ এই নেশা দ্রব্য পাচারের চেষ্টা করায় এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। সেই ধৃতের বয়ানের সূত্র ধরে দিল্লির এক হোটেল থেকে এক মহিলাকে আটক করা হয়েছে বলে খবর। জানা গেছে ওই মহিলা ঘানার বাসিন্দা।

মুম্বই বিমানবন্দরে ডিআরআই অধিকর্তারা গোপন সূত্রে খবর পেয়ে জাল পাতে। সেই জালে ধরা পড়ে আফ্রিকার মালাউই থেকে মুম্বই আসা ওই ব্যক্তি। খবর ছিল ওই ব্যক্তি বিপুল পরিমাণ হেরোইন পাচারের উদ্দেশ্যে ভারতে এসেছে।

২২ শিশুকে খুন, পরিবারকে শেষ করে নিজের মাথায় গুলি, তাইল্যান্ডে মৃত্যু বেড়ে ৩৪

You might also like