Latest News

মোদীর ছাড়া চিতাগুলোর একটি অন্তঃসত্ত্বা? খবর নিয়ে হইহই

দ্য ওয়াল ব্যুরো: গত ১৭ সেপ্টেম্বর নিজের জন্মদিনে মধ্যপ্রদেশের কুনো (Kuno) ন্যাশনাল পার্কে আটটি আফ্রিকান চিতা (cheetahs)ছেড়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সেগুলিকে আনা হয়েছিল নামিবিয়া থেকে। আটটির মধ্যে পাঁচটি ছিল মেয়ে চিতা, তিনটি পুরুষ। শনিবার একাধিক সূত্রে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী যে চিতাগুলোকে ছেড়েছিলেন, তার মধ্যে একটি নাকি অন্তঃসত্ত্বা (Pregnant)।

চিতা কনজারভেশন ফান্ডের চিকিৎসক ডাক্তার লউরি মার্কার ইন্ডিয়া টুডে-কে বলেছেন, “আমাদের মনে হচ্ছে একটি চিতা সন্তানসম্ভাবা। এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে এটা সত্যি হলে প্রথম সন্তান গর্ভে ধারণ করেছে চিতাটি।’

৫ আরএসএস নেতা পাবেন ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা! বড় সিদ্ধান্ত অমিত শাহের মন্ত্রকের

তিনি আরও বলেছেন, “কী হচ্ছে আমরা সেদিকে নজর রাখছি। কুনোর প্রোজেক্ট চিতা টিম পুরোপুরি তৈরি।চিটাটি অন্তঃসত্ত্বা হলে তার যত্নের জন্য যা যা করতে হয় তা করা হবে। চিতার সন্তান হলেসেটা হবে আমাদের কাছে উপহার।”

টাইমস অফ ইন্ডিয়াকে এই চিকিৎসক বলেছেন, “চিতাটি যদি সন্তানসম্ভাবা হয় তাহলে বুঝতে হবে নামিবিয়া থেকেই সে গর্ভে সন্তান নিয়ে এসেছে। এবং এটিই তার প্রথম সন্তান।”

তএ গোটা খবর সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেছেন কুনো ন্যাশনাল পার্কের আধিকারিক প্রকাশ কুমার বর্মা। তিনি বলেছেন, “এই খবর কোথা থেকে ছড়াল আমি জানি না। এর কোনও সত্যতা নেই।” তাঁর কথায়, “চিতাটির কোনও প্রেগন্যান্সি টেস্ট হয়নি। নামিবিয়া সরকারও এ ব্যাপারে কোনও রিপোর্ট দেয়নি।”

You might also like