Latest News

Oldest Man on Earth: ১১৩-র দোরগোড়ায় দাঁড়িয়ে বিশ্বের বয়স্কতম বৃদ্ধ বলছেন, ‘আরও দশ বছর বাঁচব’

দ্য ওয়াল ব্যুরো: ভেনেজুয়েলার জুয়ান ভিসেন্তে পেরেজ (Oldest Man on Earth)। তাঁর বয়স এখন ১১২ বছর ১১ মাস ২২ দিন। আর কিছুদিনের মধ্যেই ১১৩ বছরে পা দেবেন তিনি। সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের তরফে তাঁকেই দেওয়া হয়েছে বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষের স্বীকৃতি। রেকর্ড বুকে নাম লিখিয়ে আনন্দে ভাসছেন বৃদ্ধ। বললেন, ‘আরও দশ বছর বাঁচব’।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness World Record) নাম ওঠার পর তাদের তরফ থেকেই ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। ভেনেজুয়েলার ওই বৃদ্ধ (Oldest Man on Earth) সেই ভিডিওতে নিজের রেকর্ড নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, আর কতদিন বাঁচবেন বলে মনে হয়? এই প্রশ্নের উত্তরেই সগর্বে পেরেজ জানিয়েছেন, আরও দশ বছর বাঁচবেন তিনি।

শুধু তাই নয়, বিশ্বের প্রবীণতম ব্যক্তি বাকিদের উদ্দেশে কিছু বার্তাও দিয়েছেন। তাঁর পরামর্শ, বেশি মদ্যপান এক্কেবারে নৈব নৈব চ।

আরও পড়ুন: কলকাতায় হেরিটেজ বাড়ি সংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী এবছরের জানুয়ারি মাস পর্যন্ত সবচেয়ে বয়স্ক (Oldest Man on Earth) মানুষের খেতাব ছিল স্পেনের সাতুরনিনো দে লা ফুয়েন্তে গ্রাসিয়ার দখলে। তাঁর বয়স ছিল ১১৩ বছর ৩৪১ দিন। তাঁর মৃত্যুর পর এই খেতাব পেলেন ভেনেজুয়েলার জুয়ান পেরেজ। ১৯০৯ সালের ২৭ মে জন্ম হয়েছিল পেরেজের। মা-বাবার নবম সন্তান ছিলেন তিনি। ১৯৩৭ সালে বিয়ের পিঁড়িতে বসেন জুয়ান। ৬০ বছরের দাম্পত্য ছিল তাঁদের। ১৯৯৭ সালে তাঁর স্ত্রী মারা যান। এই দম্পতির মোট ১১ সন্তান।

এত বয়সেও কিন্তু এতটুকু স্মৃতিহানি হয়নি পেরেজের। ছোটবেলা, বিয়ে, ছেলেমেয়ে, সবই মনে আছে তাঁর। স্মৃতিশক্তি প্রখর এখনও। নাতি-নাতনিদের নামধামও সব বলে দিতে পারেন অনায়াসেই। ২০১৯ সালে নিজের ১১০ তম জন্মদিন পালন করেন পেরেজ। ভেনেজুয়েলায় তিনিই প্রথম শতবর্ষ পার করা নাগরিক।  

You might also like